বেলজিয়াম ২-১ তিউনিশিয়া

  23-06-2018 06:28PM

পিএনএস ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জি-গ্রুপের তিউনিশয়া-বেলজিয়াম ম্যাচে শুরুতেই গোল পেয়েছে বেলজিয়াম। ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন ফরোয়ার্ড। ম্যাচের ৮ মিনিটে পেনাল্টি থেকে গোলটি করেন বেলজিয়ামের স্ট্রাইকার ইডেন ফরোয়ার্ড। ঠিক ৮ মিনিট পরেই রোমালো লুকাকো ব্যবধান দিগুণ করেন। তবে ১৮ মিনিটের মাথায় একটি গোল শোধ করেন তিউনিশিয়ার ব্রোনন।

এর আগে ডার্ক হর্স তকমা নিয়েই নবাগত পানামাকে ৩-০ গোলে হারিয়ে নিজেদের অনেকটাই শেষ ষোলর পথে এগিয়ে রেখেছে তারা। অন্যদিকে প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে হেরে কিছুটা পিছিয়ে থেকেই মাঠে নেমেছে তিউনিশিয়া। গুরুত্বপূর্ণ এই ম্যাচে বেলজিয়ান একাদশে থাকবেন না ভিনসেন্ত কোমপানি। এছাড়া প্রথম একাদশে থাকছেন না থমাস ভারমিলেনও।

‘জি’ গ্রুপের এ ম্যাচে জয় পেলেই নক আউট পর্ব নিশ্চিত হয়ে যাবে হ্যাজার্ড-লুকাকুদের। অন্যদিকে টুর্নামেন্টে টিকে থাকতে হলে জয় চাই তিউনিসিয়ারও।

এর আগে তিনবার মুখোমুখি হয়েছে বেলজিয়াম ও তিউনিসিয়া। ১৯৯২ সালের প্রথমবারের দেখায় ২-১ গোলে জিতেছিল তিউনিসিয়া। আর ২০০২ সালের বিশ্বকাপে দ্বিতীয় দেখায় ১-১ গোলের ড্র নিয়ে ম্যাচ শেষ হয়। সর্বশেষ ২০১৪ সালে ১-০ গোলে জেতে বেলজিয়াম।

বেলজিয়াম একাদশ : থিবাউ কুরতোয়া, টোবি আল্ডারভাইরেল্ড, দ্রেদ্রিক বয়োতা, ইয়ান ভেট্রোনঘেন, থমাস মুনিয়ের, আক্সেল ভিটসেল, কেভিন দে ব্রুইনি, ইয়ান্নিক কারাসকো, ড্রেইস মার্টেন্স, ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু।

তিউনিসিয়া একাদশ : ফারুক বেন মুস্তাফা, (গোলরক্ষক), ইয়াসিনে মেরিয়াহ, সিয়াম বেন ইউসেফ, আলি মালুল, দাইলান ব্রন, ফেরজানি সাসি, ইলিয়াস সিকিরি, আনিস বাদ্রি, ফাখরেদ্দিন বেন ইউসেফ, সাইফেদ্দিন খায়োয়ি, ওয়াহবি খাজরি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন