জাপান ও সেনেগালের ২-২ গোলে ড্র

  


পিএনএস ডেস্ক: শুরু থেকে দুদল সমান তালে লড়ে গেছে। গ্রুপ ‘এইচ’ থেকে দু’দলই নিজেদের প্রথম খেলায় জয় তুলে নিয়ে সমান তিন পয়েন্ট পেয়েছিল। তাই তাদের জন্য আজকে ম্যাচটা খুবই গুরুত্বপূর্ণ ছিল। যেদল জিতবে সে দলই শেষ ষোলতে স্থান করে নিবে। কিন্তু হলো ২-২ গোলে ড্র।

রবিবার একাতেরিনবার্গ স্টেডিয়াম রাত ৯টায় শুরু হওয়া এ ম্যাচের শুরুতেই দু’পক্ষই বেশ কয়েকবার আক্রমণ পাল্টা আক্রমণে করেন। দু'দলই নিজেদের প্রথম ম্যাচ জিতে এগিয়ে আছে নক আউট নিশ্চিতের লড়াইয়ে।

প্রথমার্ধ শেষে ফল ছিল ১-১। সেনেগাল ১১ মিনিটে লিড নেওয়ার পর ৩৪ মিনিটে সমতা আনে জাপান। দ্বিতীয়ার্ধে দুই দলের খেলা আরো জমে উঠে। ৭১ মিনিটে এগিয়ে যায় সেনেগাল। তবে পিছিয়ে পড়েও ফের ম্যাচে সমতা এনেছে জাপান। এই প্রতিবেদন লেখার সময় ৮৫ মিনিটের খেলা চলছিল। স্কোর সেনেগাল ২-২ জাপান।

১১ মিনিটে সেনেগালকে এগিয়ে দেন সাদিও মানে। জাপানকে ৩৪ মিনিটে সমতা এনে দেন তাকাশি ইনুই। দ্বিতীয়ার্ধে দারুণ খেলতে থাকে জাপান। ৬৪ মিনিটে জাপানের তাকাশি ইনুইয়ের নেওয়া শট ক্রসবারে লেগে ফিরে।

তবে ৭১ মিনিটে এগিয়ে যাওয়া সেনেগালের। ইউসুফ সাবালি দুর্দান্ত ড্রিবলিং থেকে বাড়ানো বলে ছোট্ট করে পা ছুঁয়ে দেন এমবায়ে নিয়াং। তার ব্যাক পাস থেকে গোল করেন মোল্লা ওয়াগু। ফের গোল হজমের পর জাপানকে সমতা এনে দেন কেইসুকে হোন্ডা।

এরই মধ্যে নিজেদের দারুণ ফুটবলশৈলী দিয়ে প্রথম ম্যাচে চমকে দিয়েছে সেনেগাল ও জাপান। গ্রুপের অপর দুই দল কলম্বিয়া ও পোল্যান্ড শক্তির বিচারে অনেক এগিয়ে থাকলেও দু’দলই হেরেছে তুলনামূলক কম শক্তির এ দেশ দু'টির কাছে। বিশেষ করে সাদিয়ো মানে সবার নজর কেড়েছে। দুই দলরেই দ্বিতীয় এ ম্যাচটি আজ ভূমিকা রাখবে নিজেদের নক আউট নিশ্চিতের।

জাপান একাদশ
এইকাওয়াশিমা, জেন শোজি, ইয়ুতো নাগাতোমো, গাকু শিবাসাকি, গেংকি হারাগুচি, শিনজি ওকাজাকি, তাকাশি ইনুয়ি, ইয়ুইয়া ওসাকো, মাকোতো হাসিবে, হিরোকি সাকাই এবং মায়া ইয়োশিদা।

সেনেগাল একাদশ
খাদিম নাদিয়াই, কালিদু কুলিবালি, সালিফ সানে, সাদিয়ো মানে, ইউসুফ সাবালি, আলফ্রেদ নাদিয়াই, ইসমাইলা সার, মুসা ওয়াগি, মাবায়ে নিয়াং, বাদু নাদিয়াই এবং ইদ্রিসা গিইয়ে।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech