স্যামুয়েল উমিতির গোলে এগিয়ে গেল ফ্রান্স

  

পিএনএস ডেস্ক :রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালের প্রথম ম্যাচে সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হয়েছে ফ্রান্স-বেলজিয়াম। রাশিয়া বিশ্বকাপের সেমিফাইনালের প্রথম ম্যাচে সেন্ট পিটার্সবার্গে মুখোমুখি হয়েছে ফ্রান্স-বেলজিয়াম। প্রথম সেমিফাইনালে মাঠে নেমেই উত্তাপ ছড়িয়েছে এমবাপ্পে-হ্যাজার্ডরা। জমজমাট লড়াইয়ে চললো আক্রমণ, পাল্টা আক্রমণ। পুরো ৪৫ মিনিটে পাওয়ার ফুটবলের প্রদর্শনী দেখালেও প্রথমার্ধে গোলবঞ্চিতই থাকতে হয়েছে ফ্রান্স-বেলজিয়ামকে।

অবশেষে দ্বিতীয়ার্ধের ৫১ তম মিনিটে স্যামুয়েল উমিতির গোলে এগিয়ে গেল ফ্রান্স।

ফ্রান্সের এটি ষষ্ঠ সেমিফাইনাল। আর বেলজিয়ামের দ্বিতীয়। আগের পাঁচ সেমিফাইনালের তিনবারই সেমিফাইনাল হারে ফ্রান্স। ফাইনালে উঠে ১৯৯৮ সাল ও ২০০৬ সালে। ২০০৬ সালে রানার্সআপ হয়ে এবং ১৯৯৮ সালে চ্যাম্পিয়ন হয়ে বিশ্বকাপের মিশন শেষ করে ফ্রান্স। অন্যদিকে বেলজিয়াম বিশ্বকাপ সেমিতে খেলেছে একবারই, ১৯৮৬ সালে। সেবার সেমিফাইনালে তারা বাদ পড়ে আর্জেন্টিনার কাছে। চ্যাম্পিয়নদের কাছে হেরে সেমি থেকে বিদায় নেয় তারা।

ফ্রান্সের একাদশ

হুগো লোরিস, বেঞ্জামিন পাভার, লুকাস হার্নান্দেস, রাফায়েল ভারানে, সামুয়েল উমতিতি, পল পগবা, আঁতোয়া গ্রিজমান, অলিভিয়ের জিরুদ, কিলিয়ান এমবাপ্পে, এনগোলো কান্তে, ব্লেইজ মাতুইদি।

বেলজিয়ামের একাদশ

থিবাউ কুরতোয়া, টোবি আল্ডারভাইরেল্ড, ভিনসেন্ত কোমপানি, ইয়ান ভেট্রোনঘেন, কেভিন দে ব্রুইনি, আক্সেল ভিটসেল, মারুয়ানে ফেল্লাইনি, ইডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকু, মুসা দেম্বেলে, নাসের শাদলি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech