বাঁধভাঙা জয়োল্লাস প্রেসিডেন্ট ম্যাক্রোঁর

  16-07-2018 09:47AM


পিএনএস ডেস্ক: মস্কোর লুজনিকিতে ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে ফ্রান্সের বিজয়ের পর বাঁধভাঙা উল্লাসে মেতেছেন দেশটির প্রেসিডেন্ট ম্যাক্রোঁ।

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন, ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্র্যাবারসহ ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ভিভিআইপি গ্যালারিতে খেলা দেখার সময় ফ্রান্স গোল দিলে আসন ছেড়ে দাঁড়িয়ে উল্লাস করতে থাকেন ম্যাক্রোঁ।

যদিও ম্যাচে জয়ের জন্য পরে প্রতিপক্ষ ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট গ্র্যাবার ও আয়োজক রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের পক্ষ থেকেও অভিনন্দন পান ফ্রান্স প্রেসিডেন্ট।

তারুণ্য নির্ভার ফ্রান্সের কাছে হেরে শিরোপার স্বপ্নভঙ্গ হল ক্রোয়েশিয়ার। আর এতে করে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুললো লস ব্লুজরা। আর কোচ ও খেলোয়াড় হিসেবে শিরোপা ছুঁয়ে তৃতীয় ব্যক্তি হিসেবে রেকর্ড গড়লেন দিদিয়ের দেশম।

১৯৯৮ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ জিতেছিল ফ্রান্স। এরপর তা অধরাই ছিল। রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে ৪-২ গোলে হারিয়ে ফের চ্যাম্পিয়ন হলো ফরাসিরা। আবারো সোনালী ট্রফিতে চুমু আঁকল তারা।

ফ্রান্সের বিশ্বকাপের স্বপ্নের শিরোপা জয়ের পর বিজয়োৎসব শুরু হওয়ার পরপরই মাঠে নামে ঝুম বৃষ্টি। বিশ্বকাপের পুরস্কার বিতরণী মঞ্চে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনসহ অতিথিরা ভিজেছেন বৃষ্টিতে।

রাশিয়ার প্রেসিডেন্ট পুতিন ছাতার নিচে থাকলেও বৃষ্টিতে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর সঙ্গে ক্রোয়েশিয়ার প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার- কিতারোভিচের বিশেষ রসায়ন ক্যামেরার চোখ ফাঁকি দিতে পারেনি। তারা দুজনই একসঙ্গে বৃষ্টিতে ভিজেছেন। বিভিন্ন খুনসুটি করেছেন। একে অপরকে জড়িয়ে ধরার দৃশ্যও দেখা গেছে টিভি পর্দায়। এর আগে গ্যালারিতেও দুজন একসঙ্গে বসে খেলা দেখেছেন।

আর বিশ্বকাপ পুরস্কার মঞ্চে দেখা যায়, একেকজন খেলোয়াড় পুরস্কার নিতে আসছেন আর তাকে জড়িয়ে ধরছেন ক্রোয়েশিয়ার নারী প্রেসিডেন্ট কোলিন্দা গ্রাবার- কিতারোভিচ। এ দৃশ্য দেখে ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁও তা অনুসরণ করেন। প্রত্যেক খেলোয়াড়কে দুই প্রেসিডেন্ট যেভাবে জড়িয়ে ধরেছেন তা যেন এ বিশ্বকাপের সেরা উপহার!

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন