মোস্তাফিজের জোড়া আঘাত

  01-08-2018 10:11AM

পিএনএস ডেস্ক: বাংলাদেশের ছুড়ে দেয়া টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই মোস্তাফিজুর রহমানের জোড়া আঘাতের সামনে পড়েছে ক্যারিবীয় টপ অর্ডার। ইনিংসের দ্বিতীয় ওভারেই ক্যারিবীয় ওপেনার দুই ওপেনারকে তুলে নিয়ে বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দিয়েছেন কাটার মাস্টার।

ইনিংসের দ্বিতীয় ওভারে বল করতে এসে এভিন লুসইকে ফেরান মোস্তাফিজ। লিটন দাসের হাতে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৮ রানে ফেরেন লুইস। আর শেষ বলে আন্দ্রে ফ্লেচারকে ফেরান উইকেটের পেছনে মুশফিকুর রহীমের গ্লাভসবন্দী করে। এরপর ষষ্ঠ ওভারে মারলন স্যামুলেসকে ফেরান রুবেল হোসেন। ওয়েস্ট ইন্ডিজের দলীয় রান তখন ৫২।

বৃষ্টির কারণে এই ম্যাচের দৈর্ঘ্য ছোট হয়ে এসেছে। ওয়েস্ট ইন্ডিজ ১১ ওভারে ৯১ রানের টার্গেট দেয়া হয়েছে বৃষ্টি আইনে।

শুরুতে হোঁচট, আর শেষে ধস। পরিণতিতে সেন্ট কিটসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে বড় সংগ্রহ হলো না বাংলাদেশের। এখন বোলারদের ওপর নির্ভর করবে বাংলাদেশের ভাগ্য। আজ বুধবার টসে হেরে ব্যাট করতে নেমে বাংলাদেশ শেষ পর্যন্ত করে ৯ উইকেটে১৪৩ রান।

শুরুতেই ০ রানে তামিম ইকবাল আর সৌম্য সরকারকে হারিয়ে চাপে পড়েছিল বাংলাদেশ। সেই চাপ ভালোমতোই সামাল দিয়েছিলেন লিটন দাস, সাকিব আল হাসান আর মাহমুদুল্লাহ রিয়াদ। কিন্তু শেষ দিকের ব্যাটসম্যানেরা ব্যর্থতার পরিচয় দিলে বড় স্কোর গড়ার সম্ভাবনা শেষ হয়ে যায়।

তামিম আর সৌম্য উভয়েই প্রথম বলেই বিদায় নেন কোনো রান না করেই। প্রথম ওভারেই তারা আউট হয়েছিলেন। তামিম আউট হন একেবারে প্রথম বলে। স্ট্যাম্পড হয়ে যান তিনি। সাকিবও দুর্ঘটনার শিকার হতে পারতেন। ক্যাচ দিয়েছিলেন। কিন্তু ড্রপড হয়েছে।

এরপর হাল ধরেন সাকিব আল হাসান আর লিটন দাস। এই জুটি মূল্যবান ৩৮ রান যোগ করেন। তাদের বিচ্ছেদ ঘটে লিটন দাসের বিদায়ে। তিনি ২৪ রান করেছিলেন। সাকিব আল হাসান ১০ বলে করেন ১৯ রান। সর্বোচ্চ স্কোর আগে মাহমুদুল্লাহর ব্যাট থেকে। তিনি ২৭ বলে ৩৫ রান করেছিলেন, তিনটি চার আর দুটি ছক্কা দিয়ে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন