মেসিদের ম্যাচে জঙ্গি হামলার পরিকল্পনা!

  02-08-2018 06:41AM

পিএনএস ডেস্ক : বর্তমান ফুটবল জগতে ক্লাবগুলোর মধ্যে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা অন্যতম। ফুটবলের জাদুকর লিওনেল মেসির ক্লাব বার্সা যেমন ক্রীড়া প্রেমীদের হৃদয়ে জায়গা করে নিয়েছে তেমনি ভ্রমন পিপাসুদের কাছেও অন্যতম স্পেনের শহর বার্সেলোনা। কিন্তু ২০১৭ সালের ১৭ আগস্ট যেন এক জায়গায় স্তব্ধ হয়ে গিয়েছিল স্পেনের এই শহরটি। লাস রাম্বলাস এবং কামব্রিলসে সন্ত্রাসী হামলা চালিয়েছিল জঙ্গিরা। আর তারই জের ধরে সামনে এসেছে চাঞ্চল্যকর এক তথ্য।

এ ব্যাপারে স্প্যানিশ পত্রিকা এল পেরিয়াওডিকো বলছে, সেই ঘটনার তিনদিন পরে বার্সার মাঠ ন্যু ক্যাম্পেও হামলার পরিকল্পনা ছিল সন্ত্রাসীদের। গতবছরের সেই সন্ত্রাসী হামলার তিনদিন পর রিয়াল বেটিসের বিপক্ষে মৌসুমের প্রথম ম্যাচে মাঠে নেমেছিলেন মেসি-সুয়ারেজরা। এল পেরিয়াওডিকো দাবি করছে, সেই ম্যাচে একাধিক হামলার পরিকল্পনা করেছিল জঙ্গিরা।

জানা গেছে, ১৭ আগস্টের হামলায় অংশ নেয়া জঙ্গি মোহাম্মদ হিকামির কাছে থেকে উদ্ধারকৃত সেলফোন, লা লিগার ম্যাচসূচি, ন্যু ক্যাম্পে ঢোকার রাস্তার নকশা দেখে হামলার বিষয়টি নিশ্চিত হয় বার্সেলোনা পুলিশ। দুই জঙ্গি হামলায় ছদ্মবেশ ধারণের জন্য ন্যু ক্যাম্প থেকে জার্সিও কিনেছিল। জার্সি পরেই হামলার পরিকল্পনা ছিল তাদের।

স্প্যানিশ পত্রিকাটি আরও জানিয়েছে, শুধু ন্যু ক্যাম্পেই নয়, প্যারিসের সেন্ট ডেনিশ স্টেডিয়ামে ফ্রান্স জাতীয় দলের উপরও হামলার পরিকল্পনার ছিল তাদের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন