র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিমের উন্নতি - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

র‌্যাঙ্কিংয়ে সাকিব-তামিমের উন্নতি

  

পিএনএস ডেস্ক : ক্রিকেটের টি-টোয়েন্টি সংস্করণে সর্বোচ্চ দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বেশ দাপটের সাথেই জয় তুলে নিয়েছে বাংলাদেশ। টেস্ট সিরিজ হারলেও ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ জয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। মাঠে এই পারফরমেন্সের ফল হাতে হাতেই পেয়েছেন তারা। আইসিসি টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে এগিয়েছেন এই তারকা ক্রিকেটাররা।

সোমবার সিরিজ নির্ধারণী ম্যাচে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজকে ১৯ রানে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জয় করে টাইগাররা। দারুণ এই জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজে অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে পুরো ক্রিকেট বিশ্বের নজর কেড়েছেন তিনি। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। টি-২০'র বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ২-১ ব্যবধানে জেতা সিরিজে ১০৩ রান করেন অধিনায়ক সাকিব। ফলে আট ধাপ এগিয়ে ৪৫ নম্বরে উঠে এসেছেন সিরিজের সেরা খেলোয়াড়।

বাংলাদেশের আরেক তারকা ব্যাটসম্যান তামিম ইকবাল সিরিজে ৯৫ রান করেন। এতে ছয় ধাপ এগিয়ে ৩৯ নম্বরে উঠে এসেছেন তিনি।

এছাড়া সিরিজ নির্ধারণী তৃতীয় ম্যাচে ৩২ বলে ৬১ রানের বিস্ফোরক ইনিংস খেলে ম্যাচ সেরা হওয়া লিটন দাস ২২ ধাপ এগিয়ে আছেন ৭১ নম্বরে। অন্যদিকেস অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ সিরিজে ৩৫, ১৩* ও ৩২* রানের তিনটি ইনিংস খেলে তিন ধাপ এগিয়ে ৩৬ নম্বরে উঠে এসেছেন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech