পাকিস্তান নিয়ে মোহাম্মদ ইউসুফের ভবিষ্যৎ.....

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপ ক্রিকেটের ১২তম আসর শুরু হচ্ছে আগামী ২০১৯ সালে। আর এরই মধ্যে এ নিয়ে চর্চা শুরু হয়ে গেছে ক্রিকেটারদের।পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটার মোহাম্মদ ইউসুফ বলেছেন, ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপে হট ফেবারিট পাকিস্তান। ফখর-ইমামরা যেভাবে খেলছে, সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারলে বিশ্বচ্যাম্পিয়ন হবে তারাই।

আগামী ২০১৯ সালের ৩০ মে উঠে ১৫ জুলাই পর্দা নামবে ওয়ানডে বিশ্বকাপের। মোহাম্মদ ইউসুফ বলছেন, ক্রিকেটের সবচেয়ে বড় মঞ্চে শিরোপা উঁচিয়ে ধরবে পাকিস্তান। সরফরাজ বাহিনীর সেই সম্ভাবনা প্রবল। আগামীর ক্রিকেট শাসন করবে পাকরাই।

নেপথ্যে জোরালো যুক্তি দেখিয়েছেন এ টেস্ট স্পেশালিস্ট, গেল চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে পাকিস্তান। সেটি হয়েছিল ইংল্যান্ডেই। প্রথমত, এ কারণেই টুর্নামেন্টে এগিয়ে থাকবে সরফরাজরা। অধিকন্তু দলের পারফরম্যান্স এখন নজরকাড়া। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স আছে। বিশেষ করে বোলিং অ্যাটাক দুর্দান্ত। পেস-স্পিনের মধ্যে দারুণ সমন্বয় আছে। ব্যাটাররাও উন্নতি করছে। হালের ক্রিকেটের সঙ্গে তাল মেলাতে পারছে।

পাকিস্তান ছাড়া ভারত-ইংল্যান্ডকে ফেবারিট মানছেন ইউসুফ। সাম্প্রতিক পারফরম্যান্সই দুদলকে ফেবারিটের কাতারে রাখতে তাকে বাধ্য করেছে। খ্রিস্টধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহণ করা সাবেক এ ক্রিকেটার বলেন, দুর্দান্ত খেলছে ভারত। বিশেষ করে নাম করতে হয় দলটির অধিনায়ক বিরাট কোহলির। সে যেমন ব্যাটে রানের ফোয়ারা ছোটাচ্ছে, তেমন সামনে থেকে নেতৃত্ব দিচ্ছে। প্রতিটি ডিপার্টমেন্টের মধ্যে ব্যালান্স এনেছে। এটি তাদের এগিয়ে রাখবে। আর স্বাগতিক হিসেবে এগিয়ে থাকবে ইংল্যান্ড। সীমিত ওভারের ক্রিকেটে তাদের পারফরম্যান্সও ভালো।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech