ক্রীড়াসংগঠক আফজালুর রহমান সিনহা আর নেই - খেলাধূলা - Premier News Syndicate Limited (PNS)

ক্রীড়াসংগঠক আফজালুর রহমান সিনহা আর নেই

  

পিএনএস ডেস্ক: গুঞ্জন বা গুজব বলার অবকাশই নেই। তবে খানিক বিভ্রান্তির উদ্রেক ঘটেছিল। কিন্তু শেষ খবর, বিশিষ্ট ক্রীড়াসংগঠক বাংলাদেশ ক্রিকেট বোর্ড পরিচালক, বিপিএল গভর্নিং বডির চেয়ারম্যান এবং দেশের অন্যতম অভিজাত ‘ঢাকা ক্লাবে’র প্রেসিডেন্ট আফজালুর রহমান সিনহা আর নেই। অাজ রাত ৯টার কিছুক্ষণ পর ভারতের চেন্নাইতে হাসপাতালে মৃত্যুবরণ করেছেন তিনি।

রাত ৯টার কয়েক মিনিট পর বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটি চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন, ‘কায়সার ভাই (আফজালুর রহমান সিনহা) আর নেই, ইন্তেকাল করেছেন।

বিসিবি মুখপাত্র এবং অন্যতম শীর্ষ কর্তা জালাল ইউনুসের উদ্ধৃতি দিয়ে বিসিবি পরিচালক ও বিপিএল গভর্নিং কমিটির চেয়ারম্যান আফজালুর রহমান সিনহার মৃত্যুর সংবাদ জাগো নিউজে প্রকাশিতও হয়েছে। কিন্তু অল্পসময় পর তার পারিবারিক সূত্রে জানা যায়, নাহ তিনি মারা যাননি। জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে; লাইফ সাপোর্টে আছেন। তাই পরক্ষণে মৃত্যু সংবাদ আবার পাল্টেও ফেলা হয়।

তবে ঘণ্টা দেড়েকেরও কম সময় পর বুধবার রাত সাড়ে ১০টার দিকে সব বিভ্রান্তির অবসান ঘটে। বিসিবি আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করে, নাহ, আফজালুর রহমান সিনহা সত্যিই পরপারে পাড়ি দিয়েছেন।

কেন কী কারণে, এমন একটি স্পর্শকাতর বিষয় নিয়ে বিভ্রান্তি? বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটি প্রধান জালাল ইউনুস বলেন, ‘আসলে তিনি ‘ক্লিানিক্যালি ডেড’ হয়েছেন বাংলাদেশ সময় রাত ৯টার দিকে। চিকিৎসকরা তার কয়েক মিনিট আগেই তাকে ‘ক্লিনিক্যালি ডেড’ ঘোষণা করেছিলেন। কিন্তু তার পরিবারের সদস্যরা তথনই লাইফ সাপোর্ট না খুলে কিছুক্ষণ অপেক্ষা করেন। আর সে খবরটাই দ্রুত ঢাকায় চলে আসে যে, আফজালুর রহমান সিনহা মারা যাননি। লাইফ সাপোর্টে আছেন।’

পরে অবশ্য তার পরিবারের সম্মতিতেই তার লাইফ সাপোর্ট খোলায় হয় বলে জানান জালাল।
প্রসঙ্গত, বরেণ্য ক্রীড়াসংগঠক আফজালুর রহমান সিনহা বিসিবি পরিচালক এবং বিপিএল গভর্নিং কাউন্সিল চেয়ারম্যান হওয়ার বহু আগে থেকে (তিন যুগের বেশি সময় ধরে) দেশের অন্যতম ক্রীড়াশক্তি আবাহনী লিমিটেডের সঙ্গে সম্পৃক্ত।
তিনি দেশের অন্যতম শীর্ষ ও অভিজাত সামাজিক ক্লাব ‘ঢাকা ক্লাবেরও বর্তমান প্রেসিডেন্ট। এছাড়া ঢাকার ক্লাব ক্রিকেটের এক সময়ের অন্যতম প্রতিষ্ঠিত শক্তি সূর্যতরুণ ক্লাবেরও ক্রিকেট কমিটির চেয়ারম্যান ছিলেন আফজালুর রহমান সিনহা।

আজ রাতে ভারতের চেন্নাইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাষ ত্যাগ করার কয়েক মাস আগে থেকই এ নিবেদিতপ্রান ক্রীড়াসংগঠক লিভার ও কিডনির সমস্যায় ভুগছিলেন। গত কয়েক মাস সিঙ্গাপুর ও থাইল্যান্ডে চিকিৎসায়ও ছিলেন। কিন্তু তারপরও অবস্থার কোনোই উন্নতি ঘটেনি।

অবশেষে এবার লিভার ট্রান্সপারেন্ট করার জন্যই তিনি চেন্নাই যান। সেখানেই তার লিভার ট্রান্সপারেন্ট করার কথা ছিল। কিন্তু তার আগেই আজ রাতে ভারতে চিকিৎসারত অবস্থায় তিনি শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech