রাজনীতিতে যোগ দেওয়া নিয়ে যা বললেন সাঙ্গাকারা

  

পিএনএস ডেস্ক :রাজনীতিতে যোগ দেওয়ার জল্পনা উড়িয়ে দিলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সাঙ্গাকারা। তিনি বলেছেন, যে গুজব ও জল্পনা চলছে, সেটা থামিয়ে দিতে চাই আমি। সবাইকে জানিয়ে দিচ্ছি, রাজনৈতিক পদের কোনো বাসনা আমার নেই। আমি কোনোদিন রাজনীতিতে যোগ দেব না।

আগামী শনিবার পাকিস্তানের প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন দেশটির সাবেক ক্রিকেটার ইমরান খান। অনেকেই খানের সঙ্গে সাঙ্গাকারাকে তুলনা করছেন।

শ্রীলঙ্কার সংবাদমাধ্যমে খবর প্রচারিত হয়, আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াই করার কথা ভাবছেন সাঙ্গাকারা। তাঁর সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রী হতে চলা ইমরান খানের তুলনা শুরু হয়ে যায়। তবে এই প্রাক্তন বাঁহাতি ব্যাটসম্যান স্পষ্ট জানিয়ে দিলেন, তার ইমরানের মতো হওয়ার কোনো ইচ্ছা নেই।

আগামী বছরের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার বিষয়ে দেশটির প্রথান বিরোধী দলের দলের সঙ্গে তার আলোচনার কথা অস্বীকার করে তিনি বলেন, কখনোই আমার এমন ইচ্ছে ছিল না এবং আমি অত্যন্ত নিশ্চিত করে বলতে পারি ভবিষ্যতেও এমন ইচ্ছে আমার হবে না।

দেশটির বেশ কয়েকজন তারকা ক্রিকেটার সফলভাবে রাজনীতিতে প্রবেশ করেছেন। শ্রীলংকার বিশ্বকাপ জয় অধিনায়ক অর্জুনা রানাতুঙ্গা বর্তমান সরকারের একজন মন্ত্রী। সাবেক অধিনায়ক সানাৎ জয়াসুরিয়া আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের পর একজন উপমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

ক্যারিয়ারে ১৩৪ ম্যাচে ১১টি ডাবল সেঞ্চুরিসহ মোট ১২,৪০০ রান করে ২০১৫ সালের আগস্টে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন সাঙ্গাকারা।


পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech