পাকিস্তান যেতে পারবে কি সিধু?

  

পিএনএস ডেস্ক :দক্ষিণ এশিয়ার চিরবৈরী দুই দেশ ভারত আর পাকিস্তানের মধ্যে বহুবছর ধরেই মুখ দেখাদেখি বন্ধ। সাধারণ মানুষও যদি এক দেশ থেকে অন্যদেশে যেতে চায়; বহু ঘাটের জল খেয়ে অনুমতি যোগার করতে হয়। সাবেক ক্রিকেটার নভজোৎ সিং সিধু তো পরিচিত মুখ। তাকে এত সহজে পাকিস্তান যাওয়ার অনুমতি দেবে কেন ভারত? আর অনুমতি না পেলে ইমরান খানের দাওয়াতও রক্ষা হবে না।

গত ২৬ জুলাই ইতিহাস গড়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন সাবেক ক্রিকেট সুপারস্টার ইমরান খান। চলতি মাসের ১৮ তারিখ ইসলামাবাদে আনুষ্ঠানিকভাবে শপথ গ্রহণ করবেন তিনি। সে উপলক্ষে দেশ-বিদেশের অনেক বন্ধুকে আমন্ত্রণ জানিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেট অধিনায়ক। আমন্ত্রিতের তালিকায় আছেন ভারতীয় সাবেক ব্যাটসম্যান নভজোৎ সিং সিধু। যিনি বর্তমানে পাঞ্জাবের প্রাদেশিক মন্ত্রী।

গাভাস্কার ইতিমধ্যেই পেশাগত কারণে ইমরানের দাওয়াত বিনীতভাবেই ফিরিয়ে দিয়েছেন। কিন্তু নিমন্ত্রণ রক্ষা করার সবরকমচেষ্টা চালিয়ে যাচ্ছেন সিধু। ইতিমধ্যে পাঞ্জাব রাজ্য ও কেন্দ্রীয় সরকারের অনুমতির জন্য আবেদন করেছেন। গতকাল ভারতে অবস্থানরত পাকিস্তান দূতাবাসেও গিয়েছিলেন। এখনও পর্যন্ত ভারত সরকারের পক্ষ থেকে সবুজ সংকেত মেলেনি। যে সংকেত না পেলে পাকিস্তানে যেতেই পারবেন না বিতর্কিত এই ধারাভাষ্যকার।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech