এশিয়া কাপের সূচি নিয়ে বিপাকে ভারত

  

পিএনএস ডেস্ক : ১৪তম এশিয়া কাপের সূচি প্রকাশ হওয়ার পরপরই ভারত আপত্তি জানায়। প্রথমাবস্থায় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) ভারতের আপত্তি আমলে নিলেও পরবর্তীতে জানিয়ে দিয়েছে, পরিবর্তন হবে না এই সূচি।

সংবাদ মাধ্যমকে তিনি জানান, সকল প্রস্তুতি আগেই সম্পন্ন হয়ে যাওয়াতে এখন আর টুর্নামেন্টের সূচিতে কোনো পরিবর্তন আনা সম্ভব নয়। তাই আগের সময়-সূচি অনুযায়ীই অনুষ্ঠিত হবে ভারত-পাকিস্তান ম্যাচ।

মূলত, এশিয়া কাপে সংযুক্ত আরব আমিরাতের মতো মরুভূমির দেশে ৫০ ওভারের দুইটি ম্যাচ পরপর দুই দিনে খেলতে হবে ভারতকে। প্রকাশিত সূচি অনুযায়ী, ১৮ সেপ্টেম্বর ভারতকে খেলতে হবে বাছাইপর্ব পেরিয়ে আসা একটি দলের বিপক্ষে। আর ১৯ তারিখে মাঠে নামতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিপক্ষে। আর তাতেই আপত্তি জানায় ভারত।

এমন সূচি দেখে খেপে যান ভারতের সাবেক ক্রিকেটার বীরেন্দর শেবাগ। বলেন, ‘এক দিনের আন্তর্জাতিক ম্যাচে এখন কেউ পরপর দু’দিন খেলে না। দুবাইয়ের গরমের মধ্যে খেলার যে সূচি করা হয়েছে, এটা ঠিক নয়।প্রয়োজনে আমরা এশিয়া কাপ খেলবো না।’

শেবাগের এমন মন্তব্যের পর আলোচনা শুরু করলেও ইতিবাচক কিছু শোনাতে পারেনি এসিসি। তবে এসিসির এই সিদ্ধান্তের পর ভারত কোনো মন্তব্য করেনি।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech