সহজ সমীকরণে হাস্যকর ভুলে কান্না ভেজা বিদায়!

  

পিএনএস ডেস্ক : তিনি কি জাতীয় দলের গোলরক্ষক? জয়-পরাজয় ছাপিয়ে ম্যাচ শেষে এই প্রশ্নটাই উঠল বড় করে। কিন্তু গোলরক্ষক সোহেলের নামের পাশে প্রশ্নটা নতুন করে নয়। তবু বাংলাদেশ জাতীয় দলের একাদশে খেলতে কষ্ট হয় না আবাহনী লিমিটেডের এ গোলরক্ষকের। আজ তাঁর হাস্যকর এক ভুলের বড় মাশুল দিয়েছে বাংলাদেশ। নেপালের বিপক্ষে শেষ পর্যন্ত ২-০ গোলে হেরে বিদায় নিল ঘরের মাঠের সাফ ফুটবল থেকে।

অথচ শেষ চারে খেলার জন্য কত সহজ সমীকরণ ছিল বাংলাদেশ দলের জন্য। ড্র করতে পারলেই সেমিফাইনাল নিশ্চিত। সে ড্র-ই করতে পারলেন না জামাল ভুইঁয়ারা। ৩২ মিনিটে গোল হজম করার পর আর ম্যাচে ফিরে আসার মতো খেলতে পারেনি লাল-সবুজ জার্সিধারীরা। ফ্রি কিক থেকে নেওয়া বিমল গাত্রি মাগারের একটি অসহায় শট সোহেলের হাত ফসকে জালে জড়ায়। এই গোলটিই হয়ে যায় ম্যাচের নিষ্পত্তি। অথচ গোলটি হজম করার আগ পর্যন্ত ভালোই খেলছিল বাংলাদেশ। সমতায় ফিরবে কী, ৯০ মিনিটে বাংলাদেশ খেয়ে বসে আরও একটি গোল। নবযুগ শ্রেষ্ঠার গোলে স্কোরলাইন ২-০ করে নেপাল।

প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলের জয়। আর দ্বিতীয় ম্যাচে পাকিস্তানকে ১-০ গোলে হারিয়ে সেমিফাইনালের পথে এগিয়ে ছিল বাংলাদেশই। অথচ শেষ পর্যন্ত বিদায় নিল স্বাগতিকেরা। গ্রুপ ‘এ’ থেকে সেমিফাইনালে উঠেছে পাকিস্তান ও নেপাল।

ম্যাচ শেষে ‘ল্যাপ অব অনার’ দিল নেপাল। স্বাগতিক দর্শকদের কাছে এর চেয়ে যন্ত্রণার দৃশ্য আর কী হতে পারে!

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech