‘১০ নম্বর জার্সি শুধু মেসির’

  12-09-2018 11:05AM

পিএনএস ডেস্ক : ২০১৮ রাশিয়া বিশ্বকাপে আর্জেন্টিনার ভরাডুবির পর আরও একবার জাতীয় দল থেকে সরে যাওয়ার ঘোষণা দেন লিওনেল মেসি! তবে এবার নাকি তিনি সাময়িক সমেয়ের জন্য এই সিদ্ধান্ত নেন। মূলত আন্তর্জাতিক ফুটবল থেকে অনির্দিষ্টকালের জন্য ছুটি নিয়েছেন তারকা এ ফুটবলার। ফলে আর্জেন্টিনার জার্সিতে তাকে আর দেখা যাবে কি না, তা নিয়ে রয়েছে ঘোর অনিশ্চয়তা।

তবে আর্জেন্টিনা দলে লিওনেল মেসির জন্য ১০ নম্বর জার্সিটা সংরক্ষণ করে রাখা হয়েছে বলে জানিয়েছেন দলটির অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি। কোচ বিশ্বাস করেন, পাঁচবারের বর্ষসেরা ফুটবলার তার আন্তর্জাতিক ক্যারিয়ার আরও দীর্ঘায়িত করবেন। সেই আশায় মেসির অনুপস্থিতিতে তার ১০ নম্বর জার্সিটা অন্য কোনো খেলোয়াড়ের হাতে তুলে দেননি তিনি।

সোমবার নিউজার্সিতে সংবাদ সম্মেলনে মেসি ও তার ১০ নম্বর জার্সি প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে স্কালোনি বলেন, ‘আপনাদের প্রশ্নের একটাই উত্তর, বিশ্বকাপে খেলে যারা এখানে এসেছে, সবাই তাদের জার্সি নম্বর ধরে রেখেছে। ১০ নম্বর জার্সিটা এখনও মেসিরই আছে। সে আমাদের সঙ্গে খেলা চালিয়ে যাবে কি না এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়ার আগ পর্যন্ত এটা এভাবেই থাকবে। আমরা তাকে ফিরে পাওয়ার অপেক্ষায় থাকব। তাই আমি এই নম্বরটি তার জন্য রেখে দিতে চাই। ভবিষ্যতে কী ঘটে সেটা দেখা যাবে। কিন্তু ততক্ষণ পর্যন্ত ১০ নম্বর জার্সি কেউ ব্যবহার করবে না। কারণ এটা তার জন্য বিশেষ কিছু এবং এটাই আমার সিদ্ধান্ত।’

যদিও বিশ্বকাপের পর মেসিকে ছাড়া এরই মধ্যে একটি প্রীতি ম্যাচ খেলে ফেলেছে লাতিন পরাশক্তিরা। বাংলাদেশ সময় আজ বুধবার সকালে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ম্যাচে কলম্বিয়ার জমাট রক্ষণ কোনোভাবেই ভাঙতে পারেনি মেসিবিহীন নতুন আর্জেন্টিনা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন