লড়াকু স্কোরের পথে আফগানিস্তান

  17-09-2018 08:51PM

পিএনএস ডেস্ক : চাপ কাটিয়ে বড় স্কোরের পথে এগিয়ে যাচ্ছে আফগানিস্তান। শত রান পার করার পর হঠাৎ দুটি উইকেট হারানোয় চাপে পড়ে যায় আফগানরা। এরপর রহমত শাহ ও হাশমত উল্লাহ শাহিদীর দৃঢ়তায় সাফল্যের সঙ্গেই চাপ কাটিয়ে ওঠে দলটি। মাঝপথে শাহিদীকে (৩৩) হারালেও হাফসেঞ্চুরি তোলে দাপটের সঙ্গেই ব্যাট করছিলেন রহমত। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৪৪ ওভারে আফগানিস্তান দুশ’ রান পেরোতে সক্ষম হয়েছে।

এর আগে সোমবার বিকেলে আবুধাবিতে টস জিতে ব্যাটিংয়ে নামে আফগানিস্তান। শ্রীলঙ্কার বিপক্ষে সতর্কভাবে সূচনা করে আফগানিস্তান। ২৪ ওভারের মধ্যে এক উইকেট হারিয়েই দলটি শত রান পার করে। এরপর হঠাৎ উইকেট পতনে দলটি চাপে পড়ে যায়।

ওপেনিং জুটিতে ৫৭ রান করে মোহাম্মদ শাহজাদ (৩৪) আউট হন। এরপর ইহসান উল্লাহ ও রহমত শাহ দ্বিতীয় উইকেটে জুটি বাঁধেন। তার যোগ করেন আরও ৫০ রান। ৬৫ বলে ৪৫ রান করে আউট হন ইহসান। দুটি উইকেটই নিয়েছেন আখিলা ধনঞ্জয়া। তিন রান যোগ করতেই শেহান জয়াসুরিয়ার বলে আউট হন আসগর আফগান।

এশিয়া কাপের চলতি আসরে এটি তৃতীয় ম্যাচ। বাঁচামরার লড়াই নিয়ে মাঠে নামছে শ্রীলঙ্কা। হারলে এশিয়া কাপ থেকে ছিটকে পড়বে দলটি। কারণ বি গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানরা বাংলাদেশের কাছে ১৩৭ রানের বড় ব্যবধানে হেরেছে। এই গ্রুপের শেষ ম্যাচে আগামী ২০ সেপ্টেম্বর বাংলাদেশের মুখোমুখি হবে আফগানিস্তান।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন