‘এশিয়া কাপে এক্সট্রা সুবিধা পাচ্ছে ভারত’

  


পিএনএস ডেস্ক: স্টেডিয়াম থেকে কিছুটা দূরে নেট প্র্যাক্টিসে নামার আগে, সাংবাদিকদের বৈঠকে বসে বিস্ফোরক অভিযোগ করে বসলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

মঙ্গলবার ভরদুপুরে ইঙ্গিত দিয়ে বসলেন, এশিয়া কাপে ভারত অন্যায় সুবিধে পাচ্ছে। ‘ভারত যদি আমাদের কাছে হেরে যায়, তা হলে ওরা গ্রুপ চ্যাম্পিয়ন হবে না। কিন্তু তাও ওরা দুবাইয়ে থাকবে। আর আমরা গ্রুপ চ্যাম্পিয়ন হলেও সেই আবু ধাবিতে গিয়ে খেলতে হবে। এই আবহাওয়ায় অতটা দূরে যাওয়াটা কিন্তু খুব কষ্টের ব্যাপার,’ বলেছেন পাক অধিনায়ক।

আগে ঠিক ছিল, গ্রুপ চ্যাম্পিয়ন দুবাইয়ে খেলবে, দু’নম্বর দল সুপার ফোরে অন্তত একটা ম্যাচ খেলবে আবু ধাবিতে। কিন্তু পরে সেই নিয়ম বদলে যায়। সরফরাজ বলছেন, ‘নিয়মটা ভারত-পাকিস্তান সব দলের জন্য এক হওয়া উচিত। আবু ধাবিতে যদি খেলা পরেই, তা হলে সেখানে সব দলই একটা না একটা ম্যাচ খেলুক। আমি জানি না, কেন এ রকম নিয়ম হল। আমাদের বোর্ড নিশ্চয়ই এই নিয়ে
কথা বলবে।’

এই ভাবে সূচি বদলে যাওয়ার কারণটা কী? স্থানীয় সংযুক্ত আরব আমিরশাহির ক্রিকেট কর্তারা কী বলছেন? আবু ধাবি ক্রিকেট সংস্থার অস্থায়ী চিফ এগজিকিউটিভ অফিসার ম্যাট বাউচার বলছেন, ‘আমরা এই প্রতিযোগিতার আয়োজন করছি ঠিকই, কিন্তু এর আসল সংগঠক এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং ভারতীয় ক্রিকেট বোর্ড। যা সিদ্ধান্ত ওরাই নিয়েছে। সূচি বদলে গেলেও আমাদের কোনও সমস্যা নেই।’

ভারতীয় বোর্ডে খোঁজ-খবর নিয়ে জানা গেল, এর পিছনে ব্যবসায়িক কারণটা বেশি কাজ করেছে। বোর্ডকর্তারা মনে করছেন, দুবাইয়ের স্টেডিয়াম যে-হেতু আবু ধাবির থেকে বড়, তাই এখানে টিকিট বিক্রি বেশি হবে। মাঠ ভরে যাবে আর সংগঠক হিসেবে ভারতীয় বোর্ডের লাভও হবে। যদিও সরকারি প্রতিক্রিয়া দিতে নারাজ তারা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech