বাংলাদেশকে নিয়ে চিন্তা করছি না: আফগান অধিনায়ক

  

পিএনএস ডেস্ক :এশিয়া কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে আফগানিস্তান। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় আবুধাবিতে ম্যাচটি শুরু হবে।

এর আগে শ্রীলংকাকে ৯১ রানের বড় ব্যবধানে হারায় আফগানরা। তাইতো বেশ ফুরফুরে মেজাজে রয়েছেন দলের অধিনায়ক রশিদ খান।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগের দিন আফগান অধিনায়ক বলেন, বাংলাদেশকে নিয়ে আমাদের ভাবনা নেই, কারণ আমরা শুধু একটি দল নিয়ে ভাবতে চাই না। আমরা আমাদের প্রত্যেকটি প্রতিপক্ষকে নিয়ে ভাবতে চাই। কারণ এশিয়ান ক্রিকেটের সেরা হতে এই ট্রফিটা আমাদের লাগবেই।

রাশিদ খান বলেন, দেখেন বিগত কয়েক বছরে আমাদের দলটা বেশ উন্নতি করেছে। তাই আমরা এখন এতোটাও দুর্বল দল নয়। আমাদের লক্ষ্য এখন একটাই। সেটা হচ্ছে আমরা এবারের এশিয়া কাপটি ঘরে তুলতে চাই।

প্রসঙ্গত: আজকের ম্যাচটি গ্রুপ চ্যাম্পিয়ন আর রানার্সআপ নির্ধারণী ম্যাচ হবার কথা থাকলেও টুর্নামেন্টের মাঝপথে সূচি বদলের কারণে ম্যাচটি নিয়মরক্ষার ম্যাচে পরিণত হয়েছে।

সুপার ফোরে ওঠা চারটি দলের পরিচয় ‘ট্যাগ’ করে দেওয়া হয়েছে। গ্রুপ চ্যাম্পিয়ন আর রানার্সআপের ওপর আর সূচি নির্ভর করছে না। মঙ্গলবার হংকংকে হারিয়ে ভারতের সুপার ফোর নিশ্চিত হওয়ার পর আনা হয় এই পরিবর্তন।

যেমন বাংলাদেশ যদি ‘বি’ গ্রুপে চ্যাম্পিয়নও হয়, তবু তাদের পরিচয় ‘বি ২’। এটিই ট্যাগ করে দেওয়া হয়েছে। আফগানিস্তানের ট্যাগ ‘বি ১’। তেমনি ‘এ’ গ্রুপে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন হোক বা রানার্স আপ, ট্যাগ হয়ে গেছে ‘এ ১’; পাকিস্তানের ‘এ ২’।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech