ওয়েস্ট ইন্ডিজের দায়িত্ব ছাড়লেন স্টুয়ার্ট ল

  25-09-2018 10:14PM

পিএনএস ডেস্ক :ওয়েস্ট ইন্ডিজ দলের কোচের দায়িত্ব ছেড়ে দিলেন ব্রিটিশ কোচ স্টুয়ার্ট ল। তবে এখনই ওয়েস্ট ইন্ডিজ ত্যাগ করছেন না তিনি। ক্যারিবীয়দের সঙ্গে থাকবনে অক্টোবরে ভারত আর নভেম্বরে বাংলাদেশ সফর পর্যন্ত। এরপর যোগ দিবেন নিজ দেশ ইংল্যান্ডের ক্লাব মিডলসেস্কের কোচ হিসেবে।

প্রায় দুই বছর আগে ওয়েস্ট ইন্ডিজ দলে যোগ দেন ৪৯ বছর বয়সী স্টুয়ার্ট ল। টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক উন্নতির পেছনের কারিগর এই ব্রিটিশ কোচ। তার অধীনে ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ক্যারিবীয়রা। বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের কারণে ছিটকে পড়া ক্রিস গেইল, কাইরন পোলার্ডদের মতো তারকাদের আবারও দলে ফেরানোয় বড় ভূমিকা ছিল এই কোচের।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে ল বলেছেন, 'ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাকে। দায়িত্বটা খুবই উপভোগ্য ছিল। আমি বিশ্বাস করি, গত দুই বছরে আমরা বড় ধরণের উন্নতি দেখাতে পেরেছি। তবে আমি এখন মিডলসেক্সের দায়িত্ব নিতে যাচ্ছি, যেখানে আমি পরিবারের কাছে থাকতে পারব। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যতের জন্য শুভকামনা আমার।’

স্টুয়ার্ট ল’র অধীনে ১৫ টেস্টের মধ্যে ৬টিতে জয় পেয়েছে ক্যারিবীয়রা। এর মধ্যে আছে গত বছর হেডিংলিতে ৩২২ তাড়া করে জয়, আছে জিম্বাবুয়ে এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়, শ্রীলঙ্কার সঙ্গে ড্র।

অন্যদিকে, টি-টোয়েন্টিতে ১৯ ম্যাচের মধ্যে ৮টিই জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে ওয়ানডের হিসেবটা আলাদা। তিনি যখন দায়িত্ব নেন তখন ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ক্যারিবীয়রা। বিশ্বকাপে জায়গা করে নিতেও বাছাইপর্ব খেলতে হয়েছে তাদের।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন