জিম্বাবুয়ে সিরিজে নতুন মুখ ফজলে রাব্বি, বাদ সৌম্য-মোসাদ্দেক

  11-10-2018 07:53PM

পিএনএস ডেস্ক : ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশের ক্রিকেট বোর্ড। সেই দলে সুযোগ হয়নি এশিয়া কাপে আলাদা করে দেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া সৌম্য সরকারের। তবে ইমরুল কায়েস আছেন দলে। তামিম ইকবালের অনুপস্থিতিতে একাদশে সুযোগ পেয়ে ভালো করতে না পারা নাজমুল হোসেন শান্ত টিকে গেছেন।

এশিয়া কাপে ওপেনিংয়ে নাজমুল হোসেন শান্তর খারাপ করার জন্য উড়িয়ে নিয়ে যাওয়া হয় সৌম্য সরকার এবং ইমরুল কায়েসকে। প্রথম ম্যাচে সুযোগ পেয়ে সাতে নেমে ভালো খেলেন ইমরুল। এছাড়া নাজমুল হোসনের জায়গায় দলে সুযোগ পান সৌম্য সরকারও। সৌম্য সরকার এবং মোসাদ্দেক হোসেন ওই দল থেকে জায়গা হারিয়েছেন। আর মোসাদ্দেকের জায়গায় এশিয়া কাপ ব্যাট করা ইমরুল টিকে গেছেন দলে।

ঘরোয়া ক্রিকেটে দীর্ঘদিন ভালো করা ৩০ বছর বয়সী অলরাউন্ডার ফজলে রাব্বী দলে প্রথমবার জায়গা পেয়েছেন। দলে জায়গা ফিরে পেয়েছেন সর্বশেষ জানুয়ারিতে শ্রীলংকা-জিম্বাবুয়ের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ খেলা পেস অলরাউন্ডার সাইফ উদ্দিন। ইনজুরি নিয়ে শঙ্কায় থাকা মুশফিকুর রহিম আছেন ওয়ানডে সিরিজের দলে। মাশরাফিকে অধিনায়ক করে ১৫ সদস্যের এই দল ঘোষণা করা হয়েছে। আগামী ২১ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে শুরু ওয়ানডে সিরিজ।

বাংলাদেশের ঘোষিত দলে অবশ্য খুব বেশি চমক নেই। সাকিব এবং তামিম থাকবেন না আগেই জানা ছিল। তাদেরকে ছাড়াই দল দিয়েছে নির্বাচকরা। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে যাওয়া দলে নেই খুব একটা পরিবর্তন। তবে বাদ পড়েছেন মুমিনুল হক। পেস আক্রমণের জন্য দলে আছেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন, মুস্তাফিজ এবং আবু হায়দার রনি। স্পিন আক্রমণ সামলাবেন মেহেদি মিরাজ এবং নাজমুল ইসলাম অপু।

রাব্বিকে দলে নেওয়া হয়েছে মূলত সাকিবের অভাব পূরণের জন্য। দলে সুযোগ পেলে হয়তো বাঁ-হাতি ব্যাটসম্যান মিডল অর্ডারে ব্যাট করবেন।দলের প্রয়োজনে ডানহাতে স্পিনও ঘুরাতে পারেন তিনি। তবে লিটনের সঙ্গে ওপেনে কাকে দেখা যাবে সেই প্রশ্ন থেকে যাচ্ছে। এশিয়া কাপে খারাপ করা নাজমুল হোসেন শান্তকেই লিটন দাসের ওপেনিং সঙ্গী হিসেবে দেখা যাবে? নাকি মোহাম্মদ মিঠুন-ইমরুলদের কেউ ওপেনে খেলবেন আছে সেই প্রশ্ন।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোহাম্মদ মিঠুন, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার, ফজলে রাব্বি, মোহাম্মদ সাইফ উদ্দিন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন