মাহমুদউল্লাহ বাংলাদেশ টেস্ট দলের নতুন অধিনায়ক

  


পিএনএস ডেস্ক: এশিয়া কাপের মাঝ পথে ইনজুরিতে পড়েন বাংলাদেশ দলের টেস্ট ও টি-টোয়েন্টি দলপতি সাকিব আল হাসান। ফলে তাকে দেশে এসে দ্রুত হাসপাতালে ভর্তি হতে হয়েছে। এরপর পূর্ণ চিকিৎসার জন্য আমেরিকায় চলে গেছেন। হাতের আঙুলে ইনফেকশনের কারণে তিন মাসের জন্য মাঠের বাইরে থাকতে হবে এ তারকা ক্রিকেটারকে।

যে কারণে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন হোম সিরিজে খেলতে পারছেন না তিনি। আর তার অনুপস্থিতিতে সাদা পোশাকে দলকে নেতৃত্ব দেবেন সহঅধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। সাকিব যতদিন খেলার জন্য পুরোপুরি ফিট না হন ততদিন মাহমুদউল্লাহই টেস্টে দলকে নের্তৃত্ব দেবেন।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে ঢাকা ক্লাবে সংবাদমাধ্যমকে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ কথা জানিয়েছেন।

পাপন জানান, সাকিব অধিনায়ক (টেস্ট ও টি-টোয়েন্টি), সহ অধিনায়ক আছে মাহমুদউল্লাহ। স্বাভাবিকভাবে অধিনায়ক না থাকলে সহঅধিনায়ক অধিনায়কত্বের দায়িত্ব পালন করে থাকেন। এটাই নিয়ম। এটাই হয়ে আসছে।

তিনি বলেন, ‘এখন নতুন কাউকে অধিনায়ক করলাম, সাকিব ফিট হয়ে ফিরলে সেই অধিনায়ককে বাদ দেব? একজনকে অধিনায়ক করা, আরেকজনকে বাদ দেয়া, এটা ভালো দেখায় না। আমার মনে হয় সাকিব ফিট না হওয়া পর্যন্ত মাহমুদউল্লাহর অধিনায়কত্ব করা উচিত।’

আগামী ১৬ অক্টোবর বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে। তাদের বিপক্ষে দুইটি টেস্ট ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে স্বাগতিক বাংলাদেশ।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech