আঙ্গুলের চিকিৎসা শেষে দেশে ফিরেছেন সাকিব

  

পিএনএস ডেস্ক : আঙ্গুলের চিকিৎসা শেষে অস্ট্রেলিয়া থেকে দেশে ফিরেছেন বিশ্ব সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। রোববার (১৪ অক্টোবর) সকাল ১১ টা ৪০ মিনিটে সিঙ্গাপুর এয়ারলাইন্স যোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

মেলবোর্নে প্রায় ১১ দিন চিকিৎসার পর শুক্রবার হাসপাতাল থেকে তাকে রিলিজ দেয়া হয়। বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড হয়ের পরামর্শ নিতে ৫ অক্টোবর রাতে মেলবোর্নের উদ্দেশ্যে দেশ ছাড়েন বিশ্ব সেরা এই অলরাউন্ডার। তার আঙ্গুল দেখে মেলবোর্নের চিকিৎসকরা জানিয়ে দেন, ৬ মাসের আগে তার আঙ্গুলে অস্ত্রোপচার করা যাবে না। তবে তিন মাসের মধ্যে ইনফেকশন শুকিয়ে গেলে এবং ব্যথা কমলে তিনি খেলতে পারবেন।

চলতি বছরের জানুয়ারিতে ঘরের মাঠে তিন জাতি টুর্নামেন্টের ফাইনালে ফিল্ডিংয়ের সময় বাঁহাতের কনিষ্ঠ আঙ্গুলে চোট পান সাকিব। সেই চোট নিয়েই যান এশিয়া কাপে। টুর্নামেন্টে তিনটি ম্যাচ খেলার পর আঙ্গুলে তীব্র ব্যথা অনুভব করলে টুর্নামেন্ট শেষ না করেই ২৬ সেপ্টেম্বর দেশে ফেরেন।

পরদিনই রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি হলে চিকিৎসক জানান তার ক্ষতে ইনফেকশন হয়ে পুঁজ জমে গেছে।তার আঙ্গুল থেকে প্রায় ৬০-৭০ মিলিগ্রাম পুঁজ বের করা হয়। পাশাপাশি চিকিৎসকরা জানিয়ে দেন সাকিবের আঙ্গুল কখনোই পুরোপুরি সেরে উঠবে না এবং আগামী ৩ মাস তিনি কোন ধরণের ক্রিকেট খেলতে পারবেন না।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech