ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশের ২৭২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় শতরানের মধ্যে ৫ উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে জিম্বাবুয়ে। সাজঘরে ফিরে গেছেন প্রথম সারির পাঁচজন ব্যাটসম্যানই। সফরকারী শিবিরে নাজমুল ইসলাম অপুর জোড়া আঘাতের পাশাপাশি একটি করে উইকেট তুলে নিয়েছেন মিরাজ ও মুস্তাফিজ। অন্য উইকেটটি রান আউট থেকে এসেছে।

এর আগে, জবাব দিতে নেমে অবশ্য শুরুটা দুর্দান্ত করে জিম্বাবুয়ে। প্রথম ৭ ওভারেই তুলে ফেলেন ৪৮ রান। ২৪ বলে ২ ছক্কা ও ৪ চারের সাহায্যে একাই ৩৫ রান করেন চিফাস জোয়া। এরপর মুস্তাফিজকে বোলিংয়ে আনেন অধিনায়ক মাশরাফি। প্রথম বলেই জোয়ার উইকেট উড়িয়ে দেন কাটার মাস্টার।

এরপর ৫ রানে থাকা টেইলরকে বোল্ড করে দেন নাজমুল ইসলাম অপু। পরে সিকান্দার রাজাকেও বোল্ড করেন এই স্পিনার। মাঝে ঝুঁকি নিয়ে দুই রান নিতে গিয়ে রান আউটে কাটা পড়েন জিম্বাবুয়ে অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। সবশেষ সেট হওয়ার ক্রেইগ এরভিনকে বোল্ড করে জিম্বাবুয়ের ব্যাটিংয়ের মাথা ভেঙে দেন মিরাজ। এই প্রতিবেদন লেখার সময় ২৯ ওভারে ৫ উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ১১১ রান।

এর আগে, ইমরুল কায়েসের সেঞ্চুরি ও মোহাম্মদ সাইফুদ্দিনের অর্ধশতকের ওপর ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২৭১ রান করে বাংলাদেশ। দলের হয়ে ১৪০ বলে সর্বোচ্চ ১৪৪ রান করেন ইমরুল। আর ৬৯ বলে পুরোপুরি ৫০ রান করেন সাইফুদ্দিন।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech