পচা সুপারি বিক্রি করছেন জয়সুরিয়া!

  22-11-2018 06:01PM

পিএনএস ডেস্ক : আবারও খবরে এলেন শ্রীলংকার সাবেক অধিনায়ক সনাথ জয়সুরিয়া। এবার তার বিরুদ্ধে অভিযোগ, তিনি পচা সুপারি বিক্রি করছেন। জয়সুরিয়ার বিক্রি করা সুপারি ইন্দোনেশিয়া থেকে শ্রীলঙ্কা হয়ে ভারতের বাজারে আসে।

বেশ কিছুদিন ধরেই ভারতে পচা সুপারির বিক্রি করছেন জয়সুরিয়া। শ্রীলঙ্কার এই কিংবদন্তি ক্রিকেটারের সঙ্গে আরও দুজন ক্রিকেটার জড়িত রয়েছেন। তদন্তের স্বার্থে তাদের নাম এখনই প্রকাশ করা হয়নি। জয়সুরিয়া যে এই পাচারের সঙ্গে জড়িত তার প্রমাণও আছে তদন্তকারীদের হাতে।

তদন্তকারীদের পক্ষ থেকে শ্রীলঙ্কার সরকারের কাছে সাহায্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে। যাতে করে তারা আগামী ২ ডিসেম্বর উপস্থিত থাকেন।

রেভিনিউ ইন্টেলিজেন্সির ডেপুটি ডিরেক্টর দিলীপ সিভারে জানিয়েছেন, কর ফাঁকি দেওয়ার জন্য শ্রীলঙ্কা থেকে বেআইনি পথে বিপুল পরিমাণ পচা সুপারি ভারতে আনা হতো। তারপর সেই পচা সুপারি দেশের বিভিন্ন কোম্পানির কাছে কম দামে বিক্রি করা হতো। জয়সুরিয়া ও অন্য দুই ক্রিকেটার নিজেদের নাম ব্যবহার করে ট্রেড ও এক্সপোর্ট লাইসেন্স বের করে নেন। তারপর শ্রীলঙ্কায় ভুয়া কোম্পানির নামে সেগুলো পাচার করতেন ভারতে।

এর আগে চলতি বছরের শুরুতে ম্যাচ ফিক্সিং নিয়ে কাতারভিত্তিক টিভি চ্যানেল আল জাজিরার অনুসন্ধানী প্রতিবেদন ঝড় তুলেছিল ক্রিকেটবিশ্বে। সেই প্রতিবেদনে ২০১৬ ও ১৭ সালে শ্রীলংকার মাটিতে অস্ট্রেলিয়া ও ভারতের বিপক্ষে স্বাগতিকদের দুটি টেস্ট ঘিরে জুয়াড়িদের তৎপরতার অনেক তথ্য উঠে এসেছিল।

ফিক্সিংয়ের সেই প্রচেষ্টায় কিউরেটরের পাশাপাশি কয়েকজন ক্রিকেটারও জড়িত ছিলেন বলে অভিযোগ রয়েছে। তার মধ্যে জয়সুরিয়ার নামও ছিল। যদিও আইসিসি জয়সুরিয়ার বিরুদ্ধে সরাসরি ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগ না এনে দুর্নীতিবিরোধী আচরণবিধি ভাঙার অভিযোগ এনেছে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন