সাকিবের জোড়া আঘাতে বিপাকে ওয়েস্ট ইন্ডিজ

  24-11-2018 11:45AM

পিএনএস ডেস্ক : চট্টগ্রাম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংসের পঞ্চম ওভারে আবারও উইকেট নিলেন সাকিব আল হাসান। সাকিবের স্পিন ঘূর্ণিতে উইন্ডিজ ব্যাটসম্যান শাই হোপ উইকেটের পেছনে মুশফিককে ক্যাচ দিয়ে আউট হন। এতে পাঁচ ওভারেই দুই উইকেট হারিয়ে বিপাকে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ।

এর আগে চট্টগ্রাম টেস্ট জিততে সফরকারী ওয়েস্ট ইন্ডিজকে ২০৪ রানের টার্গেট দেয় বাংলাদেশ।দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ অলআউট হয় মাত্রও ১২৫ রানে। স্বাগতিকদের লিড দাঁড়ায় ২০৩ রান।ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দেবেন্দ্র বিশু ৪ টি, রোস্টন চেজ ৩ টি ও ওয়ারিকান ২ উইকেট নেন।নিজেদের প্রথম ইনিংসে ২৪৬ রানে অলআউট হয় সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের পক্ষে শিমরান হেটমায়ার ৬৩ ও শেন ডওরিচ ৬৩ রান করেন। বাংলাদেশ দলের পক্ষে অভিষিক্ত নাঈম হাসান ৫ টি, অধিনায়ক সাকিব আল হাসান ৩ টি, মেহেদী হাসান মিরাজ ও তাইজুল ইসলাম ১ টি করে উইকেট লাভ করেন। বাংলাদেশ নিজেদের প্রথম ইনিংসে ৩২৪ রানে অলআউট হয় বাংলাদেশ। বাংলাদেশ দলের পক্ষে মুমিনুল হক সর্বোচ্চ ১২০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে পেসার শ্যানন গ্যাব্রিয়াল ও স্পিনার ওয়ারিকান ৪ টি করে উইকেট নেন।

প্রথম বাংলাদেশি হিসেবে টেস্টে ২০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন সাকিব আল হাসান। ২০৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে তৃতীয় ওভারেই সাকিবের বলে আউট হয়ে ফিরে যান কাইরান পাওয়েল। মুশফিকের হাতে স্ট্যাম্পিংয়ের শিকার হন তিনি।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ প্রথম ইনিংস- ৩২৪/১০

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস- ২৪৬/১০

বাংলাদেশ দ্বিতীয় ইনিংস- ১২৫/১০,

ওয়েস্ট ইন্ডিজ দ্বিতীয় ইনিংস- ১১/২ টার্গেট- ২০৪

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন