দুইশ ছাড়াল বাংলাদেশের স্কোর

  11-12-2018 04:23PM

পিএনএস ডেস্ক : তামিম ইকবাল আর মুশফিকুর রহিম আউট হওয়ার পর রানের গতি কমে গিয়েছিল। ব্যাটসম্যানদের ওপর জেঁকে বসার চেষ্টা করছিলেন উইন্ডিজ বোলাররা। তবে সব চাপ সরিয়ে রানের গতি বাড়িয়ে দেন সাকিব-মাহমুদউল্লাহ। জুটিতে আসে ৬১ রান। ভালো খেলতে খেলতেই পাওয়েলের বলে বাজে শটে ক্যাচ তুলে দেন মাহমুদউল্লাহ (৩০)। ৩৫ রানে ব্যাট করা সাকিবের নতুন সঙ্গী সৌম্য সরকার। ৪২.১ ওভারে বাংলাদেশের স্কোর ৪ উইকেটে ২০৫ রান।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ শুরুতে ধাক্কা খায় লিটন দাসের ইনজুরিতে। গতিময় ক্যারিবীয় পেসার ওশান টমাসের একটি ইয়র্কার ফ্লিক করতে করতে গিয়ে বল গিয়ে লাগে লিটনের ডান পায়ের গোড়ালির নিচে। স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় ৫* রান করা লিটনকে। এরপর ৬ বল খেলে কোনো রান না করেই থমাসের বলে ইমরুল কায়েস ক্যাচ দেন উইকেটকিপার শাই হোপের গ্লাভসে।

এরপর বাংলাদেশকে শক্ত ভিতের ওপর দাঁড় করিয়ে দেয় তামিম-মুশফিকের জুটি। তৃতীয় উইকেটে ১১১ রান যোগ করেন তারা। দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি। তামিম ইকবাল ৬৩ বলে ৪ চার এবং ১ ছক্কায় ৫০ রানে দেবেন্দ্র বিশুর শিকার হলে ভাঙে এই জুটি। প্রায় ছক্কা হতে যাওয়া বলটি ডিপ মিড উইকেটের সীমানার ওপর থেকে দুর্দান্তভাবে তালুবন্দি করেন কেমার রোচ।

নিজের ইনিংস লম্বা করতে পারেননি মুশফিকুর রহিমও। তার ৮০ বলে ৬২ রানের থামে ওশান টমাসের অফ স্টাম্পের বাইরের বলে গ্লাইড করতে গিয়ে। ব্যাটের কানায় লেগে বল চলে যায় কিপারের গ্লাভসে।

সিরিজের দ্বিতীয় ম্যাচে প্রথম ম্যাচের একাদশ অপরিবর্তিত রেখেছে বাংলাদেশ। উইনিং কম্বিনেশন ঠিক রাখতেই এই ব্যবস্থা। অন্যদিকে উইন্ডিজ একাদশে এসেছে একটি পরিবর্তন। ইতিমধ্যেই টসে জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের হয়ে টানা ব্যর্থতার চক্রে থাকা ওপেনার কাইরান পাওয়েল জায়গা হারিয়েছেন। তার বদলে সুযোগ পেয়েছেন বাঁহাতি ব্যাটসম্যান চন্দ্রপল হেমরাজ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, লিটন কুমার দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম (উইকেটকিপার), সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: চন্দ্রপল হেমরাজ, শেই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রভম্যান পাওয়েল, রোস্টন চেইস, কিমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশান টমাস।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন