বাংলাদেশি ক্রিকেটারের খোঁজে কেকেআর

  15-12-2018 08:10PM

পিএনএস ডেস্ক : বাংলায় একটা প্রবাদ আছে 'দাঁত থাকতে দাঁতের মর্যাদা বোঝা'। পশ্চিমবঙ্গের ক্লাব হওয়ায় কলকাতা নাইট রাইডার্স কর্তাদের তা অজানা নয়। সাকিব যখন কলকাতার হয়ে নিবেদিত হয়ে খেলেছেন তখন তার মর্ম বোঝেনি তারা। কিন্তু সাকিবের অভাব যে অন্যকিছু দিয়ে পূরণ হবার নয় তা গেল মৌসুমে বুঝেছে নাইটরা। মুখোমুখি তিন দেখায়ই ব্যাটে-বলে কলকাতার 'কাল' হয়েছেন সাকিব। এবার তাই বাংলাদেশ থেকে ক্রিকেটার নিতে চাই কেকেআর।

কলকাতার হয়ে এক মৌসুমে একটি ম্যাচ খেলেছেন বাংলাদেশের বর্তমান ওয়ানডে অধিনায়ক মাশরাফি মর্তুজা। এরপর দীর্ঘদিন খেলেছেন সাকিব আল হাসান। তার দারুণ পারফর্মে শিরোপাও জিতেছে তারা। তাঁরকাটা পেরুলেই কলকাতা। ইডেন গার্ডেনে তারা খেললে যেন এপার থেকে গর্জন শোনা যায়। কিংবা আলোর ঝলকানি দেখে মনে হতে পারে ওই তো সাকিব খেলছেন। এপার বাংলার টাইগার ওপারে গিয়ে খেলছেন, এই ভাবনায় কলকাতার বাংলাদেশী দর্শক ছিল অনেক।
বাংলাদেশ ক্রিকেট ভক্তদের কাছে কেকেআর কোন বাংলাদেশিকে নিতে পারে তার প্রস্তাব চেয়েছে।

কিন্তু সাকিবকে তারা ছেড়ে দিতেই মনে ঘা লেগেছে টাইগারদের ভক্তদের। আইপিএলের খেলোয়াড় কেনাবেচার হাটে দলবদল হতেই পারে। কিন্তু শেষটায় সাকিবকে যেন অনাদরে ছেড়ে দেওয়া হয়েছে। কলকাতার বিপক্ষে দারুণ পারফর্ম করে সাকিবের উল্লাস যেন গেলবার সেটার জবাব দিয়েছে। কলকাতার দর্শকরা তা দেখে হা-হুতাশ করেছেন। আর বাংলাদেশের সমর্থকরা জবাব দিতে পেরে বগল বাজিয়েছেন। আগামী আসরে বাংলাদেশ থেকে ক্রিকেটার নিয়ে তাই দায় মোচন করতে চাই কলকাতা।

কলকাতা নাইট রাইডার্স তাদের নিজস্ব ফেসবুকে যেন দিয়েছে তারই বিজ্ঞাপন। তারা পোস্ট করেছে, 'কেকেআরের বাংলাদেশি সমর্থকেরা! আপনাদের খেলোয়াড়দের তো আপনারাই সবচেয়ে ভালো চেনেন, তাদের মধ্যে কোন বাংলাদেশি ক্রিকেটারকে ২০১৯ সালে কেকেআরে দেখতে চান। একটি ভিডিওতে আপনার পরামর্শ জানাবেন।' কিন্তু কথা হলো দু'দিন বাদে বসতে যাওয়া আইপিএল নিলামে নাম আছে কেবল মুশফিক আর মাহমুদুল্লাহর।

বাংলাদেশ থেকে ১০জন আইপিএল খেলতে আগ্রহ প্রকাশ করে নিবন্ধন করেন। কিন্তু নিলামের জন্য রাখা হয়েছে মাত্র দু'জনকে। তাই কেকেআরের এই ফেসবুক বিজ্ঞাপন তথা পোস্ট মার্কেটিং পলিসির অংশ কিনা তা নিয়ে আছে প্রশ্ন। তবে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা মুশফিক, মাহমুদুল্লাহ, লিটন দাস, সৌম্য সরকারের নাম প্রস্তাব করেছে। অনেকে মজা করে জাতীয় দলের বহু পুরনো ক্রিকেটারের নাম বলেছেন। কেউ মজা করে দিয়েছেন বাংলাদেশে ভাইরাল হওয়া 'হিরো আলমের' নাম।

আইপিএলের আগামী আসরে এখন পর্যন্ত সাকিবই একমাত্র বাংলাদেশের প্রতিনিধি। সানরাইজার্স হায়দরাবাদে খেলবেন তিনি। আর নিলামে উইকেটরক্ষকদের তালিকায় আছেন মুশফিক। অলরাউন্ডারের তালিকায় আছে মাহমুদুল্লাহর নাম। দুজনেরই ভিত্তি মূল্য ৫০ লাখ রুপি।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল



@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন