রাহুল-পান্ডিয়া নিষেধাজ্ঞার মুখে

  11-01-2019 09:43PM

পিএনএস ডেস্ক : 'কফি উইথ করন' টিভি শো'টি যেমন জনপ্রিয়। তেমনি এই অনুষ্ঠান নিয়ে আছে বিতর্কও। তারকাদের ডেকে করা হয় বিভিন্ন প্রশ্ন। দিতে হয় দ্রুত উত্তর। সেই উত্তর দিতে গিয়ে নারীদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে বসেন হার্দিক পাণ্ডিয়া ও লোকেশ রাহুল। আর এ নিয়ে নিষেধাজ্ঞার মুখে পড়তে যাচ্ছেন তারা দু'জন। তবে এখনই নিষেধাজ্ঞার ঘোষণা আসছে না। ভারতীয় ক্রিকেট বোর্ড আগে তদন্ত করবে। এরপরই সিদ্ধান্ত। বিসিসিআই এমনই বিবৃতি দিয়েছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে শনিবার সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে মাঠে নামবে ভারত। ওই দলে আছেন রাহুল-পান্ডিয়া। তবে তদন্তের স্বার্থে তারা এই ম্যাচ খেলতে পারছেন না। দেশে পাঠানো হচ্ছে এই দুই তারকাকে। তার আগে এ নিয়ে কথা বলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি। সমালোচনার সুরে তিনি বলেন, 'ভারত কখনও নীতি-নৈতিকতার বাইরে গিয়ে কথা বলবে না। যারা নারীদের নিয়ে এমন আপত্তিকর মন্তব্য করেছে, তাদের সমর্থন আমরা কখনোই করি না।'

এদিকে নারীদের নিয়ে অপ্রীতিকর মন্তব্যের কারণে এরই মধ্যে পান্ডিয়া ও রাহুলকে শোকজ করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। এ জন্য নিজের ভুল বুঝতে পেরে দুঃখ প্রকাশও করেন হার্দিক। তাতে মনে করা হয়েছিল, পুরো ব্যাপারটা বোধ হয় মিটে গেল; কিন্তু হলো তার উল্টো। দুই ক্রিকেটারকে শাস্তি দেওয়া নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সিওএর মধ্যেই লেগে গেল গণ্ডগোল!

সিওএপ্রধান বিনোদ রাই চাইছেন, দুই ওয়ানডে ম্যাচে রাহুল ও পান্ডিয়ার নির্বাসন। শুধু একটা লিখিত ক্ষমা চেয়েও দায়িত্ব শেষ হয়ে যায় না। আর ডায়ানা এডুলজি চাইছেন, এই পুরো বিষয়টি বিসিসিআইর লিগ্যাল সেলে পাঠিয়ে দিতে। তার মতে, বোর্ডের লিগ্যাল সেল বা আইনি শাখায় যা সিদ্ধান্ত নেওয়ার নেবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল




@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন