চিটাগংকে ১৫২ রানের টার্গেট দিলো খুলনা

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে ষষ্ঠ দিনের প্রথম খেলায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন খুলনা টাইটান্সের মুখোমুখি হয়েছে মুশফিকুর রহিমের দল চিটাগং ভাইকিংস। টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫১ রান করে খুলনা। জবাবে জয়ের জন্য মুশফিক বাহিনীকে করতে হবে ২০ ওভারে ১৫২ রান।

শুরুতেই উইকেট হারায় খুলনা টাইটান্স। দলীয় ৩১ রানে পল স্টারলিং নাইম হাসানের বলে আবু জয়েদ রাহির হাতে ক্যাচ দিয়ে সাজ ঘরে ফিরে যান।আউট হবার আগে পল স্টারলিংয়ের ব্যাট থেকে আসে ১০ বলে ১৮ রান। ১৮ রানে ছিলো দু'টি চারের মার ও একটি ছয়ের মার।

প্রথম উইকেট হারানোর পর দ্বিতীয় উইকেটও তাড়াতাড়ি হারায় খুলনা। দলীয় ৪১ রানে জুনায়েদ সিদ্দিকী খুলনার বোলার রবি ফ্রালিনকের বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলে দ্রুতই দ্বিতীয় উইকেট হারায় মাহমুদউল্লাহর দল। আউট হবার আগে জুনায়েদের ব্যাট থেকে আসে ২ চার ও ১ ছয়ে ২০ রান।

জুনায়েদের আউটের পর ব্যাটিংয়ে এসে দলের হাল ধরেন ডেভিড মালান। অধিনায়ককে সাথে নিয়ে ৪৩ বল খেলে ৪৫ রান করেনে এই ইংলিশ ব্যাটসম্যান। রিয়াদের সাথে তার করা ৭৭ রানের জুটি মূলত চাপ থেকে ঘুরে দাঁড়াতে সাহায্য করে খুলনাকে। আবু জায়েদের বলে সিকান্দার রাজার হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরার আগে ৩টি চার ও ১টি ছয়ের মার মারেন এই ইংলিশ ব্যাটার।

সঙ্গী চলে যাওয়ার পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ। তিনি ৩১ বল খেলে চারটি চারের মারের সাহায্যে ৩৩ রান করে সানজামুলের বলে সিকান্দার রাজার হাতে ধরা পড়ে প্যাভিলিয়নে ফিরে যান। এছাড়া খুলনার হয়ে কার্লোস ব্র্যাথওয়েট (১২), নাজমুল হোসেন শান্ত(৪),আরিফুল হক(৫),মাহিদুল ইসলাম অঙ্কন(১) রান করেন।

চিটাগংয়ের হয়ে সানজামুল ইসলাম ২টি ও নাঈম হাসান,রবি ফ্রালিনক,আবু জয়েদ রাহি এবং খালেদ আহমেদ ১টি করে উইকেট তুলে নেন।

এর আগে, এদিন টসে জিতে ফিল্ডিং নিয়েছে চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিম। শনিবার (১২ জানুয়ারি) মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ১.৩০টায়। সরাসরি সম্প্রচার করহে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে রংপুর রাইডার্সের মুখোমুখি হয় চিটাগং ভাইকিংস। লো স্কোরিং সেই ম্যাচে ৩ উইকেটে জিতে নেয় তারা। তবে পরের ম্যাচেই হোঁচট খায় মুশফিকের দল। ওই ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে জয়ের আশা জাগিয়েও শেষ পর্যন্ত ৫ রানে হেরে যায় চিটাগং।



অন্যদিকে রংপুরের বিপক্ষে ৮ রানে হেরে এবারের বিপিএলে পথচলা শুরু করা মাহমুদউল্লাহর দল নিজেদের পরের দু’টি ম্যাচেও জয় পায়নি। দু’টি ম্যাচেই তারা হেরেছে বড় ব্যবধানে। বর্তমানে টেবিলের একেবারে তলানিতে রয়েছে খুলনা। অন্যদিকে মুশফিকের দলের অবস্থান এখন পয়েন্ট টেবিলের তিন নম্বরে।

দিনের আরেক ম্যাচে একই স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬.৩০টায় ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে সিলেট সিক্সার্স।

খুলনা টাইটানস একাদশ: পল স্টারলিং, জুনায়েদ সিদ্দিকী, ডেভিড মালান, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মাহিদুল ইসলাম অঙ্কন (উইকেটরক্ষক), আরিফুল হক, কার্লোস ব্র্যাথওয়েট, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও জুনায়েদ খান।

চিটাগং ভাইকিংস একাদশ: মোহাম্মদ শাহাজাদ (উইকেটরক্ষক), ক্যামেরন ডেলপোর্ট, মুশফিকুর রহিম (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলী, সিকান্দার রাজা, রবি ফ্রালিনক, খালেদ আহমেদ, নাঈম হাসান, সানজামুল ইসলাম ও আবু জয়েদ রাহি।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech