সিলেট সিক্সার্সকে হারিয়ে ঢাকার চতুর্থ জয়

  

পিএনএস ডেস্ক : বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে ষষ্ঠ দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হয় ঢাকা ডায়নামাইটস ও সিলেট সিক্সার্স। ঢাকার দেওয়া চ্যালেঞ্জিং টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪১ রানে গুটিয়ে যায় সিলেট। ফলে ৩২ রানের জয় পায় সাকিব বাহিনী। এই জয় এবারের বিপিএলের আসরে ঢাকার চতুর্থ জয়।

টস জিতে প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রান করে ঢাকা। সন্ধ্যা সাড়ে ৬.৩০ ম্যাচটি শুরু হয়। সরাসরি সম্প্রচার করে গাজী টিভি এবং মাছরাঙা চ্যানেল।

উইন্ডিজ তারকা নিকোলাস পুরান যেনো জয় নিয়েই মাঠ ছাড়তে চেয়েছিলেন। সাকিব, রুবেল-রাসেলদের একের পর এক বাউন্ডারি হাঁকান। আর তাতে আফসোস বাড়তে থাকে সিক্সার্স সমর্থকদের। এই পুরানকে অন্যরা একটু সাপোর্ট দিতে পারলে, তিনি আরো আগে ব্যার্টিংয়ে নামলে হয়তো অন্য কিছুই হতো। কিন্তুু এসবের কিছুই হলো না। ৭২ রানের বিস্ফোরক ইনিংস খেলে পুরান আউট হয়েছেন। ঢাকার জয়টা তখন আরো দ্রুত নিশ্চিত হচ্ছিলো। ঢাকার ১৭৩ রানের জবাবে সিলেট থেমেছে রানে।

বড় টার্গেটে খেলতে নেমে শুরুতেই খেই হারায় সিলেট। ওপেনার ওয়ার্নার ৭ রান করে দলীয় ৮ রানেই বিদায় হয়ে যান। আর তাতেই শুরু হয় ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিল। একে একে ফিরে যান নাসির, লিটন, সাব্বির-আফিফরা। মাত্র ৩৭ রানে ৫ উইকেট হারানো সিলেট থেমে যায় ১৪১ রানে।

ব্যাট হাতে এক মাত্র ঝড় তুলে নিকোলাস পুরান । ঢাকার বোলারদের তিনি উড়িয়ে দিয়েছেন বাউন্ডারির বাইরে। অথচ অন্যরা অসহায় আত্মসম্পূর্ণ করে গেছেন। ৪৭ বলে ৭২ রানের ইনিংস খেলেছেন এই বাঁহাতি উইন্ডিজ তারকা। তাতে ছিলো নয়টি বিশাল ছক্কার মার। চার ছিলো একটি। স্বীকৃত ব্যাটসম্যানদের মধ্যে নিকোলাস ছাড়া কেবল সাব্বির রহমান দুই অঙ্কের কোটা পেরিয়েছেন। তিনি করেছেন ১২ রান। আার কেউ বলার মতো রানই করতে পারেননি। পেসার তাসকিন করেছেন ১৯ বলে ১৮ রান। তার এই রানে ছিলো ১টি ছয় ও ১টি চারের মার।

ঢাকার হয়ে সাকিব ২টি,শুভাগত হোম ২টি, রুবেল ৩টি, আলিস ১টি ও নারিইন ১টি করে উইকেট লাভ করেন।

ঢাকা ডায়নামাইটস: হযরতউল্লাহ জাজাই, সুনিল নারাইন, কাইরন পোলার্ড, সাকিব আল হাসান (অধিনায়ক), আন্দ্রে রাসেল, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), নাইম শেখ, শুভাগত হোম, রনি তালুকদার, রুবেল হোসেন ও আল ইসলাম আলিস।

সিলেট সিক্সার্স : লিটন দাস, ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), আফিফ হোসেন, নিকোলাস পুরন, সাব্বির রহমান, নাসির হোসেন, অলক কাপালী, তাসকিন আহমেদ, সন্দীপ লামিচেন, আল আমিন হোসেন, সোহেল তানভির।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech