আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশে মোস্তাফিজ

  22-01-2019 03:15PM

পিএনএস ডেস্ক : নিজের পারফরমেন্স দিয়ে আইসিসি বর্ষসেরা ওডিআই একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। ২০১৮ সালটা স্বপ্নের মতো কেটেছে টাইগারদের। ক্রিকেটের ৩ ফরম্যাটেই সাফল্য এসেছে। বিশেষ করে ওয়ানডে ক্রিকেটে বছরটি ছিল দেখার মতো। বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি মঙ্গলবার ২০১৮ সালের পারফরম্যান্সের ভিত্তিতে বর্ষসেরা ওয়ানডে একাদশ প্রকাশ করেছে। একাদশে একমাত্র বাংলাদেশি হিসেবে স্থান পেয়েছেন মোস্তাফিজ।

বাংলাদেশ পেস সেনশেসন মোস্তাফিজুর রহমান ১৮ ম্যাচে মাত্র ৪.২০ ইকোনমি এবং ২১.৭২ গড়ে শিকার করেন ২৯ উইকেট। টুর্নামেন্টগুলোতে মোস্তা রাখেন দুর্দান্ত বোলিংয়ের ছাপ। তারই স্বীকৃতিস্বরূপ পুরস্কারও হাতেনাতে পেলেন তিনি। ইতিমধ্যে বিভিন্ন ক্রীড়া ম্যাগাজিন ও ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পেয়েছেন। এবার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার (আইসিসি) বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা পেলেন দ্য ফিজ।

গেল বছর পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এই দল ঘোষণা করেছে আইসিসি। এর নেতৃত্বে রয়েছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তার এই দলে জাসপ্রিত বুমরাহর সঙ্গে পেস বোলিং আক্রমণ দায়িত্বে রয়েছেন মোস্তাফিজ।

বর্ষসেরা এই একাদশে জয়জয়কার ইংলিশ ও ভারতীয় ক্রিকেটারদের। সবোর্চ্চ ৪ ক্রিকেটার করে স্থান পেয়েছেন ইংল্যান্ড ও ভারত থেকে। একজন করে বাংলাদেশ, নিউজিল্যান্ড ও আফগানিস্তানের।

২০১৮ সালটি যে সাদা ও রঙিন পোষাকে দুর্দান্ত কেটেছে কোহলি ও কোহলি বাহিনীর।

আইসিসির বর্ষসেরা ওয়ানডে একাদশ :

১. রোহিত শর্মা (ভারত)

২. জনি বেয়ারস্টো (ইংল্যান্ড

৩. বিরাট কোহলি (ভারত, অধিনায়ক)

৪. জো রুট ( ইংল্যান্ড)

৫. রস টেলর (নিউজিল্যান্ড)

৬. জস বাটলার (ইংল্যান্ড, উইকেটরক্ষক)

৭. বেন স্টোকস (ইংল্যান্ড)

৮. ‍মুস্তাফিজুর রহমান (বাংলাদেশ)

৯. রশিদ খান (আফগানিস্তান)

১০. কুলদীপ যাদব (ভারত)

১১. জাসপ্রিত বুমরাহ (ভারত)।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন