বিপিএলে যে রেকর্ড গড়লেন সাকিব!

  23-01-2019 12:24PM


পিএনএস ডেস্ক : তাসকিন আহমেদকে উপর থেকে নিচে নামিয়ে আনলেন সাকিব আল হাসান! বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে এক অনন্য কীর্তি গড়লেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সিলেট ঘুরে বিপিএল আবারো ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে। আর এই আসরে ঢাকা ডাইনামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান এক অনন্য রেকর্ড গড়েছেন। প্রথম কোন ক্রিকেটার হিসেবে বিপিএলে ১০০ উইকেট নেওয়ার রেকর্ড করেছেন এই টাইগার অলরাউন্ডার।

বিপিএলের ষষ্ঠ আসরে ঢাকা-কুমিল্লা ম্যাচ পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি বোলার এখন সাকিব। ৮ ম্যাচে ঢাকার অধিনায়কের শিকার ১৭ উইকেট।

মঙ্গলবার(২২ জানুয়ারি) মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে বল হাতে ঝলক দেখান সাকিব। ৪ ওভারে ২৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেন তিনি। সাকিবের শিকার হয়ে সাজঘরে ফেরেন তামিম, শামসুর রহমান ও শহিদ আফ্রিদি।

সর্বোচ্চ উইকেট শিকারি বোলারের তালিকায় দ্বিতীয় স্থানে নেমে যাওয়া তাসকিন ৭ ম্যাচে ১৪ উইকেট। এ তালিকার তৃতীয় স্থানে আছেন মাশরাফি (৮ ম্যাচে ১৩)। চতুর্থ ও পঞ্চম স্থানে রয়েছেন যথাক্রমে শফিউল ইসলাম (৮ ম্যাচে ১৩) ও ফ্রাইলিংক (৫ ম্যাচে ১১)।

এ আসরে সাকিব এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট শিকারি। পাশাপাশি ছুঁয়েছেন আরেকটি মাইলফলক। বিপিএলের ইতিহাসে প্রথম ক্রিকেটার হিসেবে ১০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখালেন ঢাকার অধিনায়ক। ৬৯ ম্যাচে তার শিকার এখন ১০০ উইকেট। সেরা বোলিং ফিগার ৫/১৬। এ তালিকার দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন শফিউল ইসলাম (৫৭ ম্যাচে ৬৭) এবং মাশরাফি (৬৮ ম্যাচে ৬৪)।

ব্যাট হাতে এখনো সেভাবে জ্বলে উঠতে পারেননি সাকিব। তারপরও সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় আটে সাকিব। আগের ৭ ম্যাচে তার ব্যাট থেকে এসেছে ১৬৯ রান। সর্বোচ্চ ৬১* রান।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন