শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মাঝে আরেক শ্রেষ্ঠত্বের লড়াই

  08-02-2019 10:59AM

পিএনএস ডেস্ক :বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে জমজমাট ও জনপ্রিয় আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএল। আজ ফাইনালের মধ্য দিয়ে এবারের আসরের পর্দা নামছে। এদিন শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নামবে ঢাকা ডাইনামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে এদিন এই শ্রেষ্ঠত্বের লড়াইয়ের মাঝেও আরেক লড়াই দেখবে ক্রিকেট ভক্তরা। সেটি হচ্ছে ম্যান অফ দ্য টুর্নামেন্ট হওয়ার লড়াইয়ে।

৬ষ্ঠ আসরে অনেকেরই নাম উঠে আসছে তালিকায়। ব্যক্তিগত পারফরম্যান্সে অনেকেই ভালো করেছেন। বোলিংয়ে ২২ উইকেট নিয়ে শীর্ষস্থানে আছে সিলেট সিক্সার্সের তাসকিন আহমেদ। সমপরিমাণ উইকেট নিয়ে যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থানে আছেন ঢাকা ডাইনামাইটস অধিনায়ক সাকিব আল হাসান ও রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এছাড়া ২১ উইকেট নিয়ে ঢাকা ডাইনামাইটসের রুবেল হোসেন চতুর্থ এবং কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মোহাম্মদ সাইফউদ্দিন পঞ্চম স্থানে।

ব্যাট হাতে আলো ছড়িয়েছেন বিদেশিরাই বেশি। ৫৫৮ রান নিয়ে শীর্ষে রংপুর রাইডার্সের ব্যাটসম্যান রাইলি রুশো। ৪২৬ রান নিয়ে চিটাগং ভাইকিংসের মুশফিকুর রহিম দ্বিতীয়, ৩৭৯ রান নিয়ে সিলেট সিক্সার্সের নিকোলাস পুরান, ৩৩৯ রান নিয়ে রাজশাহী কিংসের লরি ইভান্স এবং পঞ্চম স্থানে ৩২৬ রান নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের তামিম ইকবাল।

তবে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে নাম রয়েছে সাকিব আল হাসান-রাইলি রুশোদের পাশাপাশি সুনীল নারিনও নাম উঠে এসেছে। সাকিবের মতো ক্যারিবীয় এই তারকার বল ও ব্যাট হাতে দুটোতেই আলো ছড়িয়েছেন। ঢাকা ডাইনামাইটর্সের এই ওপেনার ব্যাট হাতে করেছেন ২৭৮ রান এবং বল হাতে নিয়েছেন ১৮টি উইকেট। তবে সবার ওপর সাকিবের নামটি উঠে আসছে বারবার। এই টাইগার আলরাউন্ডার ২২ উইকেটের পাশাপাশি রান করেছেন ২৯৮ রান।

প্রথম বিপিএলে অসাধারণ অলরাউন্ড নৈপুণ্য দেখিয়ে সেই পুরস্কার পান সাকিব আল হাসান। দ্বিতীয় আসরেও পুনরায় টুর্নামেন্ট সেরার পুরস্কার পান সাকিব আল হাসান। ২০১৫ সালে তৃতীয় বিপিএলে পুরস্কারটি জিতে নেন পাকিস্তান বংশোদ্ভূত ব্রিটিশ খেলোয়াড় আশার জাইদি। জাতীয় দলের আরেক অলরাউন্ডার মাহমুদউল্লাহ পুরস্কারটি পান ২০১৬ বিপিএলে। সর্বশেষ বিপিএলে এই পুরস্কারের মালিক ছিলেন ক্যারিবীয় তারকা ক্রিস গেইল।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন