মুশফিকের ফেরার অপেক্ষায় দল

  

পিএনএস ডেস্ক : মেঘ অনেকটাই কেটে গেছে। রাতে পড়া শিশিরই তার প্রমাণ। কিন্তু রোদ উঠবে কিনা তা সকালেই বলা যাবে। মুশফিকের ব্যাপারটাও তাই। অনুশীলন করেছেন। ক্রাইস্টাচার্চে শেষ টেস্টে তার ফেরা নিয়ে সংশয় খুবই কম। তবে তিনি খেলার জন্য পুরোপুরি ফিট কিনা সে সিদ্ধান্ত নিতে আরও একদিন সময় লাগবে দলের।

আঙুল ও কব্জির চোট নিউজিল্যান্ডে সিরিজের প্রথম দুই টেস্টে খেলতে দেয়নি মুশফিককে। তবে চোট অনেকটাই কাটিয়ে উঠেছেন দলের এই অভিজ্ঞ ক্রিকেটার। ক্রাইস্টচার্চে মুশফিকের খেলার সম্ভাবনা অনেকটা উজ্জ্বল মনে করছেন দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট, 'এ মুহূর্তে মুশফিকের অবস্থা বেশ ভালো। শনিবার থেকে শুরু হওয়া টেস্টে সে খেলতে পারবে আশা করি। নেটে সমস্যা ছাড়াই ব্যাটিং করেছে সে।নতুন করে চোট না পড়লে, না খেলার কোনো কারণ নেই।'

তবে সেই সিদ্ধান্তটা শুক্রবার নেবে টিম ম্যানেজমেন্ট। আর মুশফিক শেষ পর্যন্ত খেললে, সর্বশেষ টেস্টের একাদশ থেকে লিটন দাস ও মোহাম্মদ মিঠুনের একজনকে জায়গা ছাড়তে হবে। দুই টেস্টের চার ইনিংসে ব্যাট হাসেনি তাদের। তবে কিপিংয়ের বদৌলতে টিকে যাওয়ার সম্ভাবনা খানিকটা হলেও বেশি লিটনের।

বাংলাদেশ দলের সর্বশেষ নিউজিল্যান্ড সফরেই সুখস্মৃতি রয়েছে মুশফিকের। সেবার ওয়েলিংটন টেস্টে দলের প্রথম ইনিংসে মুশফিক খেলেছিলেন ১৫৯ রানের চমৎকার এক ইনিংস। এবার প্রথম দুই টেস্ট মাঠে নামতে না পারায় শেষ টেস্টে তার ভালো করার ক্ষুধাটা বেশি থাকবে। দুই টেস্টে হেরে সিরিজ খোয়ানো দলকে মানসিকভাবেও শক্তি জোগাবে দলের অন্যতম সেরা ব্যাটসম্যানের প্রত্যাবর্তন।

সঙ্গে ফর্মে থাকা তামিম-মাহমুদুল্লাহ যদি ভালো করেন প্রথম দুই টেস্টের চেয়ে আরও ভালোর আশার কথা দল শোনাতে পারে। প্রথম টেস্টে সেঞ্চুরি এবং দ্বিতীয় টেস্টে ফিফটি পাওয়া মাহমুদুল্লাহ ক্যারিয়ার সেরা র্যাংকিং ৩৪ নম্বরে উঠে এসেছেন। ফর্মের প্রতিফলন শেষ টেস্টেও রাখতে চাইবেন বাংলাদেশ অধিনায়ক।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech