‘মেসিকে জাতীয় দলে নেওয়ার আদর্শ সময় এটা নয়’

  


পিএনএস ডেস্ক: ভেনেজুয়েলার বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচ উপলক্ষে আর্জেন্টাইন সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন লিওনেল মেসি। স্পেনের মাটিতে আনুষ্ঠানিকভাবে জাতীয় দলের সঙ্গে অনুশীলনে যোগ দেন তিনি। প্রায় আট মাস পর আকাশি নীল-সাদা জার্সিতে মাঠ মাতাতে যাচ্ছেন এই তারকা।

এদিকে, কোপা আমেরিকার আগে আবারও দলে ফেরায় ভক্ত-সমর্থকরা খুশি হলেও খুশি হতে পারছেন না আর্জেন্টিনার সাবেক কোচ সিজার লুই মেনোত্তি।

বর্তমানে আর্জেন্টিনা জাতীয় দলে জেনারেল ম্যানেজারের দায়িত্ব পালন করা মেনোত্তির মতে, মেসিকে এখন জাতীয় দলে ডাকার কোনো যুক্তি নেই। তবে নিজের এই ভাবনার পেছনে যুক্তিও দিয়েছেন তিনি।
১৯৭৮ সালে আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানো এই কোচ বলেন, ‘ব্যক্তিগতভাবে আমি মনে করি না এখন মেসি-আগুয়েরোকে জাতীয় দলে ডাকার আদর্শ সময়। আমি অন্তত মেসিকে ডাকতাম না। একই কথা আগুয়েরোর ক্ষেত্রেও খাটে। তারা কাপ ও অন্যান্য সূচি মিলিয়ে কঠিন সময়ই কাটাচ্ছে। আর এই ম্যাচ (প্রীতি ম্যাচ) নিয়ে বিশ্লেষণের কিছু নেই। এটা আগেই হয়ে গেছে। তাদের জাতীয় দলে নেওয়ার সময় এটা নয়’

শুক্রবার অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠ ওয়ান্ডা মেট্রোপলিটানোয় ভেনেজুয়েলার মুখোমুখি হবে আর্জেন্টিনা। চার দিন পর মরক্কোর বিপক্ষে আরও একটি প্রীতি ম্যাচ খেলবে লিওনেল স্কালোনির দল।

অন্যদিকে, লাতিন আমেরিকান শ্রেষ্ঠত্বের টুর্নামেন্টে কোপা আমেরিকা ব্রাজিলে শুরু হবে ১৪ জুন। তাতে অংশ নিতেই প্রীতি ম্যাচে অংশ নেবেন মেসি।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech