বিকেলে শারজায় অস্ট্রেলিয়ার মুখোমুখি পাকিস্তান

  


পিএনএস ডেস্ক: বিশ্বকাপের আগে কোনোরকম ঝুঁকি নিতে চায় না পাকিস্তান। তাই দলের নিয়মিত অধিনায়ক সরফরাজসহ সিনিয়র খেলোয়াড়দের রাখা হয়েছে বিশ্রামে। তাই এ সিরিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের নেতৃত্ব দিবেন অভিজ্ঞ শোয়েব মালিক।

অন্যদিকে এ সিরিজের শেষ দুই ওয়ানডেতে নিষেধাজ্ঞা কাটিয়ে অস্ট্রেলিয়ার দলে ফিরতে পারেন ওয়ার্নার ও স্মিথ।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথমটি শুরু হবে আজ বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়। ম্যাচটি সরাসরি দেখাবে টেন ক্রিকেট।

সম্প্রতি ভারত সফরে বাজিমাত করেছে অস্ট্রেলিয়া। এই সফরে দুইটি সিরিজ খেলে তারা দুইটিই জিতেছে। বিরাট কোহলিদের বিপক্ষে তারা দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ ২-০ ব্যবধানে ও পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ ৩-২ ব্যবধানে জিতে নেয়।

পাকিস্তান ও অস্ট্রেলিয়া দুইটি দলই এই সিরিজকে বিশ্বকাপের প্রস্তুতি হিসাবে দেখছে। পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত ৯৮টি ওয়ানডে ম্যাচ খেলে অস্ট্রেলিয়া জিতেছে ৬২টি। আর পাকিস্তান জিতেছে ৩২টি। একটি ম্যাচ টাই হয়েছে। আর তিনটি ম্যাচে কোনও ফলাফল আসেনি।

পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের পরের চারটি ম্যাচ ২৪, ২৭, ২৯ ও ৩১ মার্চ অনুষ্ঠিত হবে।

পাকিস্তান স্কোয়াড
শোয়েব মালিক (অধিনায়ক), আবিদ আলী, ফাহিম আশরাফ, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম উল হক, জুনায়েদ খান, মো: আব্বাস, মোহাম্মদ আমির, মো: হাসানাইন, মোহাম্মদ রিজওয়ান, সাদ আলী, শান মাসুদ, উমর আকমল, উসমান শেনওয়ারী ও ইয়াসির শাহ।

অস্ট্রেলিয়া স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), অ্যাস্টন টার্নার, ঝাই রিচার্ডসন, উসমান খাজা, মার্কাস স্টোয়িনিস, কেন রিচার্ডসন, শন মার্শ, অ্যালেক্স ক্যারেই, জেসন বেহরেনডর্ফ, পিটার হ্যান্ডসকম্ব, প্যাট কামিন্স, নাথান লায়ন, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান কোল্টার নাইল ও অ্যাডাম জাম্পা।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech