ধোনিকে নিষিদ্ধের দাবী জানালেন শেবাগ!

  14-04-2019 05:54PM

পিএনএস ডেস্ক : ‘ক্যাপ্টেন কুল’ মহেন্দ্র সিং ধোনির হঠাৎ রেগে যাওয়া নিয়ে বেশ কিছুদিন ধরেই আলোচনা হচ্ছে। আজ রবিবার ইডেন গার্ডেনে স্বাগতিক কলকাতা নাইট রাইডার্সের মুখোমুখি হয়েছে ধোনির চেন্নাই সুপার কিংস। রাজস্থান রয়্যালসের বিপক্ষে গত ম্যাচে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে বিতর্কের আগুন উস্কে দিয়েছেন ধোনি। ঠাণ্ডা মাথার ধোনিকেও এবার আক্রমণ করতে ছাড়ছেন না সাবেক ক্রিকেটাররা।

কয়দিন আগে ভারতের সাবেক ক্রিকেটার বিষেণ সিং বেদি ‘ক্যাপ্টেন কুল’ এর সমালোচনা করেছিলেন। সাবেক বিধ্বংসী ওপেনার বীরেন্দ্র শেবাগ তীব্র আক্রমণ করেছেন ধোনিকে। চেন্নাই অধিনায়ককে সামান্য সাজা দিয়েই ছেড়ে দেওয়া হয়েছে বলে মনে করেন শেবাগ। ম্যাচটিতে শেষ বলে জয় পেয়েছিল চেন্নাই। ম্যাচ চলাকালীন মাঠের ভিতরে ঢুকে পড়ে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দেন ধোনি। ‘নজফগড়ের নবাব’ বলেছেন, দুটি বা তিনটি ম্যাচে ধোনিকে নিষিদ্ধ করা উচিত ছিল। তাতে অন্য অধিনায়ক বা ক্রিকেটারদের সামনে দৃষ্টান্ত স্থাপন করা যেত।

রাজস্থান রয়্যালসের বিপক্ষে জয়ের জন্য শেষ ওভারে ১৮ রান দরকার ছিল চেন্নাইয়ের। শেষ ওভারে বোলার ছিলেন বেন স্টোকস। স্টোকসের ওভারের তৃতীয় বলে আউট হন ধোনি। শেষ তিন বলে জেতার জন্য দরকার ছিল ৮ রান। স্টোকসের চতুর্থ বলটি ছিল ফুলটস। উচ্চতার জন্য প্রথমে ‘নো বল’ ডেকেছিলেন নন স্ট্রাইক প্রান্তে দাঁড়িয়ে থাকা আম্পায়ার উলহাস গান্ধি। কিন্তু লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড সিদ্ধান্তটি বাতিল করে দেন। এই ঘটনার প্রেক্ষিতে ডাগ আউট থেকে মাঠে ঢুকে পড়েন ধোনি। বিশ্বজয়ী অধিনায়ককে এতটা রেগে যেতে আগে কখনও দেখেননি শেবাগ।

শেবাগ বলেছেন, চেন্নাই সুপার কিংসের জন্য হয়তো বেশি মাত্রায় আবেগপ্রবণ হয়ে পড়েছিলেন ধোনি। আর এক বছর পরেই হয়তো অবসর নেবেন। সেই কারণেই এতটা আবেগপ্রবণ দেখা গেছে তাকে। শেবাগ মনে করেন, ধোনির সটান মাঠে নেমে পড়াটা একেবারেই ঠিক কাজ হয়নি। ধোনি অল্পেই ছাড় পাওয়ায় শেবাগ আশঙ্কা প্রকাশ করছেন। তার মনে হচ্ছে, আগামী দিনে অন্য কোনো অধিনায়ক ধোনির মতোই মাঠের ভিতরে ঢুকে পড়ে আম্পায়ারের সঙ্গে তর্ক জুড়ে দিতে পারেন। এতে আম্পায়ারিং গুরুত্ব হারাবে।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন