দল দেওয়ার আগে দেখিয়ে দিলেন সাইফউদ্দীন

  

পিএনএস ডেস্ক : ঢাকা প্রিমিয়ার লিগে ধারাবাহিক ভালো বোলিং করে সাইফউদ্দীন বার্তা দিয়ে রাখলেন, একটু-আধটু চোটাঘাত থাকলেও তিনি তৈরি বিশ্বকাপে খেলতে। মিরপুরে সাইফউদ্দীনের এ অসাধারণ বোলিংয়ে আবাহনী আজ প্রাইম দোলেশ্বরের বিপক্ষে ম্যাচটা জিতেছে ১৬৫ রানে।

গত জিম্বাবুয়ে ও নিউজিল্যান্ড সিরিজে পরীক্ষিত সাইফউদ্দীনকে নিয়ে সন্তুষ্ট কোচ স্টিভ রোডস ও দুই নির্বাচক। তবুও প্রিমিয়ার লিগে ফরহাদ রেজার পারফরম্যান্স একটু চাপেই ফেলে দিয়েছিল তাঁদের। এত ভালো বোলিং করা একজন বোলারের পারফরম্যান্স উপেক্ষা করা যায় কীভাবে? এ প্রশ্নের উত্তরটাও ভালোভাবে দিয়ে দিলেন সাইফউদ্দীন। প্রিমিয়ার লিগের সুপার লিগে আজ ফরহাদ রেজার প্রাইম দোলেশ্বরকে গুঁড়িয়ে দিয়েছেন ২২ বছর বয়সী অলরাউন্ডার। সাইফউদ্দীন যেন বার্তা দিলেন, আপাতত তাঁর বিকল্প খোঁজার কোনো দরকার নেই। তাঁর দুর্দান্ত বোলিংয়ে আবাহনী ম্যাচটা জিতেছে ১৬৫ রানের বড় ব্যবধানে।

ওয়াসিম জাফরের ৭১ ও নাজমুল হোসেন শান্তর ৭০ রানের সৌজন্যে ৪৯ ওভারে ২৫১ রানে অলআউট আবাহনী। মাঝারি এই স্কোরটাই দোলেশ্বরের সামনে পাহাড়সম করে তুলেছেন সাইফউদ্দীন। আবাহনীর হয়ে এমনই তোপ দাগলেন, ১০.৫ ওভারে ৩৪ রানে দোলেশ্বরের যে ৫ উইকেট পড়েছে, প্রতিটি সাইফউদ্দীনের। এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি দোলেশ্বর, ২৯.৪ ওভারে অলআউট ৮৬ রানে। সাইফউদ্দীন ৬ ওভারে ২ মেডেন দিয়ে ৯ রানে পেয়েছেন ৫ উইকেট—শুধু লিস্ট ‘এ’ ম্যাচেই নয়, এটি তাঁর ক্যারিয়ারে ইনিংস সেরা বোলিং। শুধু আজকের ম্যাচেই নয়, পুরো লিগজুড়েই ভালো করেছেন তরুণ এ পেসার। ৯ ম্যাচে করেছেন ১৯১ রান আর পেয়েছেন ১৭ উইকেট।

সাইফউদ্দীন নিজের সেরা বোলিংটা এমন দিনই করেছেন, যখন বিশ্বকাপ দলের চূড়ান্ত অনুমোদন দেওয়ার সময় হয়েছে বিসিবি সভাপতির। বিসিবি সভাপতি নাজমুল হাসান অবশ্য আজ ম্যাচ শেষে জানিয়ে দিয়েছেন—‘সাইফউদ্দীন যাচ্ছে।’

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech