ঐতিহাসিক ম্যাচে পা বাংলাদেশের মেয়েদের

  22-04-2019 06:24PM

পিএনএস ডেস্ক : মাঠে গড়াল বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ নারী আন্তর্জাতিক গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট। সোমবার সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে স্বাগতিক বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাত। ‘বি’ গ্রুপের ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নিজস্ব ব্যবস্থাপনায় এটিই মেয়েদের প্রথম কোনো বৈশ্বিক ফুটবল টুর্নামেন্ট। শুধু বাংলাদেশই নয়, এই অঞ্চলেই এমন টুর্নামেন্ট প্রথম। ছয় দেশের অনূর্ধ্ব-১৯ জাতীয় দলকে নিয়ে হচ্ছে এই টুর্নামেন্ট।

আসরে দুই গ্রুপে ভাগ হয়ে খেলবে ছয়টি দল। ‘এ’ গ্রুপের তিন দল- মঙ্গোলিয়া, তাজিকিস্তান ও লাওস। ‘বি’ গ্রুপে স্বাগতিক বাংলাদেশ সঙ্গে সংযুক্ত আরব আমিরাত ছাড়াও রয়েছে কিরগিজস্তান।

বঙ্গমাতার নামে এই টুর্নামেন্টটি স্মরণীয় করে রাখার প্রত্যায় বাংলাদেশের খেলোয়াড় ও কর্মকর্তাদের। আরব আমিরাতকে হারিয়ে সেমিফাইনালে ওঠার কাজটা সহজ করে রাখতে চায় মৌসুমী-সানজিদারা।

বাংলাদেশ এ ম্যাচে একাদশ গড়েছে ৫ ডিফেন্ডার, তিন মিডফিল্ডার, দুই ফরোয়ার্ নিয়ে। একাদশে জায়গা হয়নি রক্ষণের অন্যতম তারকা মাসুরা পারভীনের। অধিনায়ক মৌসুমীকে এ ম্যাচে খেলানো হচ্ছে মিডফিল্ডার হিসেবে।

তবে ডিফেন্সের শামসুন্নাহার, আঁখি খাতুন দুজনই ওভার ল্যাপ করে উপরে ওঠে খেলেন। মৌসুমী খেলে থাকেন মধ্যমাঠ দাপিয়ে। এ ম্যাচে মধ্যমাঠে থাকছেন মনিকা চাকমা, সানজিদা ও মারিয়া মান্ডা। আর ফরোয়ার্ড লাইনে স্বপ্না ও কৃষ্ণা। সবমিলে শক্তিশালী আক্রমণাত্মক ছকে দল সাজিয়েছেন বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন।

বাংলাদেশ একাদশ:

রূপনা চাকমা (গোলরক্ষক), শিউলি আজিম, শামসুন্নাহার সিনিয়র, নার্গিস খাতুন, মনিকা চাকমা, সানজিদা আক্তার, মিসরাত জাহান মৌসুমী (অধিনায়ক), সিরাত জাহান স্বপ্না, কৃষ্ণা রানী সরকার, মারিয়া মান্ডা, আঁখি খাতুন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন