মোস্তাফিজকে নিয়ে একি বললেন রমিজ রাজা

  24-04-2019 03:52PM

পিএনএস ডেস্ক : বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। এই দলে বোলিং আক্রমণে প্রধান অস্ত্র ভাবা হচ্ছে মোস্তাফিজুর রহমানকে। টাইগারদের পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও বিশ্বমঞ্চে তার ওপর চোখ রাখতে বলছেন।


তবে ভিন্ন কথা বলছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা। তার মতে, একটি কারণে বিশ্বকাপে ব্যর্থ হতে পারেন ফিজ।

ইউটিউবে নিয়মিত ক্রিকেট নিয়ে নিজস্ব বিশ্লেষণ উপস্থাপন করেন রমিজ। নিজ দেশ পাকিস্তান ছাড়াও ভারত, দক্ষিণ আফ্রিকা এবং বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করা অন্য দলগুলোকে নিয়ে নিজের মূল্যায়ন তুলে ধরেন তিনি। এরই ধারাবাহিকতায় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড নিয়ে কথা বললেন জনপ্রিয় এই ধারাভাষ্যকার।

রমিজ বলছেন, মোস্তাফিজ নিঃসন্দেহে ভালো বোলার। তার বোলিংয়ে বৈচিত্র্য আছে। সে গতিতে তারতাম্য আনতে পারে। তবে ইংলিশ কন্ডিশনে সাফল্য পেতে বলে একটু বেশি গতি থাকা দরকার, যেটা এখন ওর নেই। সেখানে উইকেট পেতে গতির সঙ্গে সিম আপ করাতে হয়। শুধু সুইং করালে বা স্লো ডেলিভেরি দিলেই চলে না।

বাংলাদেশের বিশ্বকাপ দলে তাসকিন আহমেদের থাকা দরকার ছিল বলে মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার। তিনি বলেন, এমনিতেই পেস বোলিংয়ে বাংলাদেশের অবস্থা খুব একটা ভালো নয়। রুবেল হোসেনের গতি আছে। তবে তার সেরকম কোনো সঙ্গী নেই, যে গতির সঙ্গে সিম আপ ডেলিভারি করা পারবে।

রমিজ বলেন, তাসকিন বিপিএলে দারুণ পারফর্ম করেছে। অথচ সে-ই স্কোয়াডে নেই। ও না থাকায় বাংলাদেশকে নানামুখী সমস্যায় পড়তে হতে পারে। কারণ, ডেথ ওভারে তার রয়েছে মূল্যবান উইকেট তুলে নেয়ার ক্ষমতা।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন