ভিলিয়ার্সের ব্যাটিং ঝড়ে উড়ে গেল পাঞ্জাব

  25-04-2019 12:48AM

পিএনএস ডেস্ক : এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডবের ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর জয়। চলতি আইপিএলের ৪২তম ম্যাচে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৭ রানে জয় পায় বেঙ্গালুরু।

এই জয়ের পরও ১১ ম্যাচে আট পয়েন্ট নিয়ে ৮ দলের মধ্যে টেবিলের সাতে পড়ে আছে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলটি। তবে হেরে গেলেও ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পঞ্চম পজিশনে আছে ক্রিস গেইলদের পাঞ্জাব। ১১ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

বুধবার বেঙ্গালুরুর এম চেন্নাস্বামী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিং করে স্বাগতিকরা। আগে ব্যাট করতে নেমে ৮১ রানের ব্যবধানে বিরাট কোহলি, পার্থিব প্যাটেল, মঈন আলী ও অষোকদিপ নাথের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় বেঙ্গালুরু।

দলের এমন ব্যাটিং বিপর্যয়ের ম্যাচে একাই লড়াই করে যান ভিলিয়ার্স। তাকে সঙ্গ দেন মার্কু স্টইনিস। পঞ্চম উইকেটে তারা ১২১ রানের জুটি গড়েন। এই জুটিতেই দলকে পৌঁছে দেন (২০২/৪) রানের পাহাড়ে।

৪৪ বল খেলে সাতটি চার ও তিনটি চারের সাহায্যে ৮২ রান করে অপরাজি থাকেন বেঙ্গালুরু দক্ষিণ আফ্রিকান ব্যাটিং দানব এবি ডি ভিলিয়ার্স। এছাড়া ৩৪ বলে তিন ছয় ও দুটি চারের সাহায্যে ৪৬ রান করে অপরাজিত থাকেন মার্কু স্টইনিস।

টার্গেট তাড়া করতে নেমে দুর্দান্ত শুরু করে পাঞ্জাব। ইনিংসের প্রথম ২০ বলে ৪২ রানের জুটি গড়তেই আউট হন ড্যাশিং ব্যাটসম্যান ক্রিস গেইল। ১০ বলে ২৩ রান করে আউট হন গেইল।

দ্বিতীয় উইকেটে মায়াঙ্ক আগরওয়ালকে সঙ্গে নিয়ে ফের ৫৯ রানের জুটি গড়েন লোকেশ রাহুল। এরপর উমেশ যাদব ও নাদিপ শাইনির গতির মুখে পড়ে সময়ের ব্যবধানে উইকেট হারাতে থাকে পাঞ্জাব।

নিয়মিত বিরতিতে উইকেট পতনের কারণে দলের পরাজয় এড়ানো সম্ভব হয়নি। দলের হয়ে সর্বোচ্চ নিকোলাস পুরান। এছাড়া ৪২ রান করেন লোকেশ রাহুল। বেঙ্গালুরুর হয়ে উমেশ যাদব তিন আর শাইনি নেন ২ উইকেট।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন