ডেভিড বেকহ্যামের ওপর আদালতের নিষেধাজ্ঞা

  10-05-2019 02:11PM


পিএনএস ডেস্ক: গাড়ি চালানো অবস্থায় মোবাইল ফোন ব্যবহার করায় যুক্তরাজ্যের জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যামের ওপর নিষেধাজ্ঞা দিয়েছেন আদালত। আদালতের নিষেধাজ্ঞার কারণে ছয়মাস গাড়ি চালাতে পারবেন না।

এর আগে একবার গতবছর গতিসীমা লঙ্ঘন করে দ্রুতবেগে গাড়ি চালিয়েছেন তিনি। যার ফলে তার গাড়ি চালানোর লাইসেন্সের উপর ইতিমধ্যেই শাস্তিমূলক ছয় পয়েন্ট ছিল। তখন তিনি ৪০ কিলোমিটার গতিসীমার এলাকায় ৫৯ কিলোমিটার বেগে গাড়ি চালাচ্ছিলেন। সেবার আইনি এক কৌশলগত কারণে তিনি সাজা এড়াতে পেরেছিলেন। এখন মোবাইল ফোন ব্যবহারের কারণে যুক্ত হয়েছে শাস্তিমূলক আরও ছয় পয়েন্ট।

গত বছর ২১ নভেম্বর লন্ডন শহরের কেন্দ্রে নিজের প্রিয় গাড়ি বেন্টলী চালানোর সময় বেকহ্যাম ফোন ব্যবহার করেছিলেন। চার সন্তানের জনক ৪৪ বছর বয়সী এই তারকা এ ব্যাপারে নিজের দোষ শিকার করেছেন। ছয়মাসের নিষেধাজ্ঞা ছাড়াও তাকে ৭৫০ পাউন্ড জরিমানা করা হয়েছে। তার বিচারে আদালতের যে খরচ হয়েছে সেই বাবদ আরও ১৭৫ পাউন্ড দিতে বলা হয়েছে।

বেকহ্যাম সেদিন প্রচুর গাড়ির উপস্থিতির কারণে খুব ধীর গতির রাস্তায় ফোন ব্যবহার করেছিলেন। কিন্তু তবুও বিচারক বলেছেন চলমান আইনে এসব অপরাধের জন্য কোন যুক্তি নেই।

বেকহ্যামের আইনজীবী জেরার্ড টাইরেল আদালতে বলেছেন, বেকহ্যাম নিয়মিত তার সন্তানদের স্কুলে আনা নেয়া করেন। এতে তার সন্তানদের বঞ্চিত করা হল। সূত্র: বিবিসি বাংলা

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন