বিশ্বকাপ স্কোয়াডে রাহীর জায়গায় ডাক পেলেন তাসকিন

  11-05-2019 01:51PM

পিএনএস ডেস্ক:চার বছর পর আবারও শুরু হতে যাচ্ছে ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপ ক্রিকেট। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দ্বাদশতম এ আসর বসছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে। ৩০ মে লন্ডনের ওভালে স্বাগতিক ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকার মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে ২০১৯ বিশ্বকাপের। ৩০ মে থেকে শুরু হওয়া এ বিশ্বকাপ ১৪ জুলাই পর্যন্ত চলবে।বাংলাদেশের টিমে বিশ্বকাপ স্কোয়াডে আসছে পরিবর্তন। বিশ্বকাপ স্কোয়াডে এসেছেন তাসকিন বাদ পরেছেন আবু জায়েদ।গত ১৬ এপ্রিল যখন বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করা হয় তখন বাদ পরেন তাসকিন আর সুযোগ পেয়েছিলেন রাহী।

গত বিশ্বকাপে টাইগারদের অন্যতম পেস ভরসা স্পিড স্টার তাসকিন হমেদকে বাদ দিয়ে বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা করা হয়। সবাইকে চমকে দিয়ে ১৫ জনের স্কোয়াডে জায়গা পান আবু জায়েদ চৌধুরী রাহী। তবে এবার রাহীর পরিবর্তেই বিশ্বকাপ দলে সুযোগ পাচ্ছেন তাসকিন! আয়ারল্যান্ডে সফররত বাংলাদেশ টিম সূত্রে এ তথ্য জানা যায়। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ঘোষণা করা ১৭ সদস্যের দলেও জায়গা হয়নি তাসকিনের। তবে হঠাৎ করেই তাসকিন ও ফরহাদ রেজাকে আয়ারল্যান্ড সফরের জন্য দলে অন্তর্ভুক্ত করে বিসিবি।

আয়ারল্যান্ডে একটি প্রস্তুতি ম্যাচ খেলেছেন তাসকিন। শিকার করেন তিন উইকেট। রাহী এখনো কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি। এমনকি রাহী ইনজুরির কারণে ঠিকমতো অনুশীলনও করতে পারেননি এতদিন।

এরই মাঝে রাহীর বিশ্বকাপ দল থেকে বাদ পড়ার গুঞ্জন! তার পরিবর্তে দলে অন্তর্ভুক্ত করা হতে পারে তাসকিনকে। তবে স্কোয়াডের ১৬তম সদস্য হিসেবে রাহীকে ইংল্যান্ডে নিয়ে যাওয়া হবে।

প্রধান নির্বাচক ও চলমান সফরে টাইগারদের টিম ম্যানেজার মিনহাজুল আবেদীন নান্নুর মতে, ও (রাহী) তো চোটের কারণে এত দিন বোলিং করতে পারছিল না। স্থানীয় ফিজিও যে প্রতিবেদন দিয়েছিল সে মতে সব কিছু হয়নি। আমাদের বলা হয়েছিল তিন-চার দিনে সেরে উঠবে। কিন্তু আজই প্রথম বল করার মতো অবস্থায় এসেছে রাহী।

দেশে থাকতে একবার শোনা যায় রাহীর অসুস্থতার কথা। কিন্তু সেটা বড় কোনো চোট ছিল না বলেই জানানো হয় তখন। কিন্তু বাংলাদেশের বিশ্বকাপ মিশন শুরুর বিশ দিন আগে চোটের অজুহাতেই স্বপ্নের দল থেকে ছিটকে যেতে হচ্ছে রাহীকে।

প্রধান নির্বাচক আরো বলেন, চোট থাকলে তো পরিবর্তন করতেই হবে। তবে আমরা রাহীকে বিশ্বকাপে নিয়ে যাব। সে ক্ষেত্রে দল ১৬ জনের হবে। এটা নিয়ে বোর্ড সভাপতির সঙ্গে কথা হবে।

এখনো চূড়ান্ত সিদ্ধান্ত না হলেও প্রধান নির্বাচকের কথায় এটা স্পষ্ট, রাহীর পরিবর্তে তাসকিনই দলে যুক্ত হতে যাচ্ছেন।

আগের ঘোষিত স্কোয়াডে যারা আছেন- মাশরাফী বিন মোত্তর্জা (অধি.), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু জায়েদ।

বর্তমান স্কোয়াডে যারা দলে আছেন- মাশরাফী বিন মোত্তর্জা (অধি.), তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মোহাম্মদ মিঠুন, মোসাদ্দেক হোসেন, মেহেদী হাসান মিরাজ, সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও তাসকিন।

পিএনএস/ এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন