ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ খেলবেন এই ৫ তারকা!

  12-05-2019 09:11AM


পিএনএস ডেস্ক: ইংল্যান্ডে আসন্ন ক্রিকেট বিশ্বকাপের কাউন্টডাউন শুরু হয়ে গেছে। ক্রিকেটের মহারণে নিজেদের উজাড় করে দেওয়ার প্রস্তুতিও শুরু করে দিয়েছে প্রতিটি দেশ। এই বিশ্বকাপ যেমন অনেক তরুণ প্রতিভাকে দেখা যাবে, তেমনই এমন বেশ কয়েক জন ক্রিকেটার রয়েছেন যাদের কাছে এই বিশ্বকাপই শেষ।

ইমরান তাহির:
বয়স ৪০। এই টুর্নামেন্টের সবচেয়ে বয়স্ক ক্রিকেটার। ৩২ বছর বয়সে দক্ষিণ আফ্রিকার জাতীয় দলে সুয়োগ পান এই লেগ ব্রেক বোলার। ২০১১ সালের বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ ঘটে তাঁর। তারপর থেকে আর ফিরে তাকাতে হয়নি। ৯৮টি ওয়ানডেতে মোট ১৬২টি উইকেট নিয়েছেন তিনি।

ক্রিস গেল:
ওয়েস্ট ইন্ডিজের অন্যতম সফল ক্রিকেটার। বিশ্বের অন্যতম বিধ্বংসী ক্রিকেটার। আন্তর্জাতিক ক্রিকেটে ১৮ হাজারেরও বেশি রান আছে তাঁর। এক দিনের আন্তর্জাতিকে দ্রুততম ডাবল সেঞ্চুরির রেকর্ড রয়েছে তাঁর দখলে। বয়স ৩৯। এটাই সম্ভবত তাঁর শেষ বিশ্বকাপ। ২৮৮টি ওয়ানডে খেলেছেন। ১০ হাজারের বেশি রান করেছেন।

শোয়েব মালিক:
১৯৯৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ এই পাকিস্তানি অলরাউন্ডারের। দলের হয়ে অনেক ম্যাচে উইনিং পারফরম্যান্স রয়েছে তাঁর। দেশের হয়ে ২৭৬টি ওডিআই খেলেছেন। আন্তর্জাতিক ক্রিকেটে তাঁর অভিজ্ঞতা এই বিশ্বকাপে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারে। বিশ্বকাপ শুরুর আগেই ৩৭ পেরিয়ে যাচ্ছেন শোয়েব। এটাই সম্ভবত তাঁর শেষ বিশ্বকাপ।

মহেন্দ্র সিংহ ধোনি:
ক্যাপ্টেন কুল নামেই ক্রিকেট মহলে পরিচিত। বয়স এই মুহূর্তে ৩৮। তাঁর নেতৃত্বে ভারত ২০১১ সালের বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে। টেস্ট থেকে অবসর নিলেও বাকি ফরম্যাটগুলোতে এখনও খেলছেন মাহি। এখনও পর্যন্ত ৩৪১টি ওডিআই খেলেছেন। রান ১০ হাজারেরও বেশি। সর্বোচ্চ স্কোর ১৮৩।

মোহাম্মদ হাফিজ:
এই বিশ্বকাপের অন্যতম সিনিয়র ক্রিকেটার। বয়স ৩৮। বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার। দেশের হয়ে ২০৮টি ওয়ানডে খেলেছেন এই পাকিস্তানি ক্রিকেটার। রান করেছেন ৬ হাজারের ওপর। উইকেট নিয়েছেন ১৩৭টি।

লাসিথ মালিঙ্গা:
বয়স ৩৫। সম্ভবত এটাই শেষ বিশ্বকাপ শ্রীলঙ্কার এই ডানহাতি পেসারের। তাঁর অদ্ভুত বোলিং অ্যাকশন এবং ইয়র্কার গোটা বিশ্বের নজর কেড়েছে। ২০০৪ সালে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ। ২১৩টি ওডিআই খেলে ৩১৮টি উইকেট নিয়েছেন। ৩০টি টেস্টে ১০১টি উইকেট এবং ৭০টি টি-টোয়েন্টিতে ৯৪টি উইকেট রয়েছে তাঁর।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন