সাইফউদ্দিনের ইনজুরি, খেলবেন জায়েদ

  13-05-2019 02:43PM

পিএনএস ডেস্ক : বাংলাদেশ পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন পিঠের ইনজুরিতে পড়েছেন। দল তাই তাকে নিয়ে ঝুঁকি নেবে না। ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাইফের তাই খেলা হচ্ছে না। তাকে বিশ্বকাপের চিন্তায় বিশ্রাম দেওয়া হয়েছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচে অভিষেক হচ্ছে ডানহাতি পেসার আবু জায়েদের।

বাংলাদেশ পেসার সাইফউদ্দিন তার ইনজুরির কারণে প্রথম ম্যাচের পরে বেশির ভাগ সময় ফিজিওর সঙ্গে কাটিয়েছেন। আবু জায়েদ এই সময়ে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালসের সঙ্গে অনুশীলনে বেশি সময় কাটিয়েছেন। ঝালিয়ে নিয়েছেন তার বোলিং। এবার প্রথম ম্যাচে দুই উইকেট নেওয়া সাইফউদ্দিনের জায়গা পূরণের পালা তার।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের ফাইনালে যাওয়ার লড়াইয়ে জায়েদের অভিষেকের বিষয়টি নিশ্চিত করেছেণ বোলিং কোচ ওয়ালস। তিনি ক্রিকবাজকে জানান, 'সাইফউদ্দিনকে নিয়ে আমরা কোন ঝুঁকি নিতে চাচ্ছি না। এই ম্যাচে তাই আবু জায়েদের অভিষেক হচ্ছে।'

সাইফের ইনজুরি নিজেকে প্রমাণের বড় সুযোগ করে দিয়েছে আবু জায়েদকে। ক'দিন আগেই গুঞ্জন ওঠে বিশ্বকাপে আবু জায়েদকে বাদ দিয়ে তাসকিনকে নেওয়া হবে। সেই কথা একেবারে উড়িয়ে দেননি বিসিবি'র কর্তারা। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, আবু জায়েদকে সুযোগ না দিয়েই তাকে বাদ দেওয়ার পক্ষে তিনি নন। সেই সুযোগ তিনি পেয়ে যাচ্ছেন গুরুত্বপূর্ণ ম্যাচে। এখন তার প্রমাণের পালা।

বাংলাদেশের সম্ভব্য একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান, আবু জায়েদ।

ওয়েস্ট ইন্ডিজের সম্ভব্য একাদশ: সুনীল আমব্রিস, শাই হোপ, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আর্সলি নার্স, কেমার রোচ, শেলডম কটরেল, শ্যানন গ্যাব্রিয়েল।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন