প্রস্তুতি ম্যাচ হেরে যা বললেন কোহলি

  


পিএনএস ডেস্ক: বিশ্বকাপের ফেবারিট দল ভারত হেরে গেছে প্রথম প্রস্তুতি ম্যাচে। শুধু হার নয়, নিউজিল্যান্ডের কাছে রীতিমতো বিধ্বস্ত হয়েছে তারা। শনিবার আগে ব্যাট করে ১৭৯ রানে অলআউট হয় ভারত। শেষ দিকে রবীন্দ্র জাদেজার ৫৪ রানের ইনিংসে একশ পার হয়েছে দলটির স্কোর। নিউজিল্যান্ড ম্যাচ জিতেছে ৬ উইকেটে।

তবে এভাবে ম্যাচ হারের মধ্যে ক্ষতির কিছু দেখছে না ভারত। প্রস্তুতি ম্যাচের হার নিয়ে তাই খুব বেশি মাথা ঘামাতে চায় না কোহলির দল। তারা বলছে, মূল আসরে আসল কাজটি ঠিক ঠিক করতে চায়। পাশাপাশি ৩৯ রানে ৪ উইকেট পরার পরও এই ম্যাচে লোয়ার অর্ডার যেভাবে ঘুরে দাড়িয়েছে সেটিকেই ইতিবাচক দিক হিসেবে টানছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

ম্যাচ শেষে কোহলি বলেন, আমাদের লোয়ার অর্ডারে যেভাবে দলকে এগিয়ে নিয়েছে সেটি সত্যিই দারুণ। হার্দিক পান্ডিয়া সত্যিই খুব ভালো ব্যাটিং করেছে(৩০)। এমএস ধোনী (১৭) চাপ কমানোর মতো ব্যাটিং করেছেন আবার রবীন্দ্র জাদেজা বেশ কিছু রান পেয়েছে। কাজেই এই দৃষ্টিকোন থেকে বললে, আমরা এই ম্যাচে অনেক কিছু পেয়েছি, যেমনটা চেয়েছিলাম। শেষের দিকের ব্যাটসম্যানরা রান পেয়েছে এটি সবচেয়ে ইতিবাচক দিক।

কোহলি বলেন, দ্বিতীয় ইনিংসে পিচ বোলাদের কোন সহায়তা করেনি।

ভাতের সর্বোচ্চ স্কোরার রবীন্দ্র জাদেজাও বলছেন, এই হার নিয়ে ভারত চিন্তা করছেন না। হারের কারণ হিসেবে তিনি বলেন, ‘ইংল্যান্ডের মাটিতে খেলা সব সময়ই কঠিন। ভারতে আমরা ফ্ল্যাট উইকেটে খেলি, যেখানে খুব বেশি বাউন্সারও হয় না। তেমন কন্ডিশন থেকে এসে ইংল্যান্ডে আগে ব্যাটিং করা কঠিন। তবে বিষয়টি নিয়ে কাজ করার অনেক সময় আছে আমাদের সামনে। এখানে চিন্তার কিছু দেখছি না।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech