ক্যারিবীয়দের বিপক্ষে খেলবেন সাকিব

  



পিএনএস ডেস্ক: ‘আজ খেলা কি হবে? যদি হয়, কখন শুরু হবে? কত ওভারের ম্যাচ হবে?’ সেই সকাল থেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আর ম্যাসেঞ্জারে শত শত কৌতুহলি প্রশ্ন। সাথে ছিল আরও একটি কৌতুহলি প্রশ্ন, সাকিবের আপডেট কি? বিশ্বসেরা অলরাউন্ডারের পায়ের ব্যথার কি খবর? তিনি কি আজ ম্যাচ হলে খেলতে পারতেন?

সারা দিন ব্রিস্টলের আকাশ, আবহাওয়ার আপডেট দিতে দিতে বিশ্বকাপ কভার করতে আসা বাংলাদেশী সাংবাদিকদের সাকিবের আপডেটও জানতে হয়েছে বারবার।

কখনো বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম আবার কখনো টিম ম্যানেজার খালেদ মাহমুদ সুজনের স্মরণাপন্ন হয়েছেন বাংলাদেশের সাংবাদিকরা।

সাকিবের ইনজুরির ধরন কি? তা জানা হয়েছিল সোমবার বাংলাদেশ সময় মাঝ রাতে, আর ব্রিস্টল সময় রাত সাতটা নাগাদ (বাংলাদেশে তখন রাত ১২টা)। ম্যানেজার খালেদ মাহমুদ সুজন জানিয়েছিলেন, উরুর ব্যাথা খুব গুরুতর নয়। চিকিৎসা শাস্ত্রে এ ইনজুরির ধরণকে, ‘গ্রেড ওয়ান’ ইনজুরি বলা হয়। মানে প্রাথমিক ইনজুরি। এর সত্যিকার অর্থে চিকিৎসা একটাই- বিশ্রাম।

কিন্তু আজকের ম্যাচে (শ্রীলঙ্কার বিপক্ষে) সাকিবের খেলা সম্ভব হবে কি না? ম্যানেজার সুজন আগেরদিন তা জানাতে পারেননি। আজ সারা দিনও কেউ নিশ্চিত করে বলতে পারেননি আজ ম্যাচ মাঠে গড়ালে সাকিব সত্যিই খেলতে পারতেন কি না?

তবে ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর ম্যানেজার সুজন আর মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের কথা শুনে মনে হলো, আজ সাকিবের খেলার সম্ভাবনা খুব কম ছিল। একান্তই প্রয়োজন পড়লে হয়ত খেলতেন। তবে এমনিতে তার খেলার সম্ভাবনা ছিল না বললেই চলে।

এখন প্রশ্ন হলো, সাকিবের সর্বশেষ অবস্থা কি? বাংলাদেশ কোচ স্টিভ রোডস সংবাদ সন্মেলনে সে কৌতুহলি প্রশ্নের জবাব দিলেন। জানিয়ে দিলেন, আপনারা ইতিমধ্যেই জেনে গেছেন, ইংল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সময়ই সাকিব পায়ে ব্যথা পেয়েছিল। হয়ত দেখেছেনও। তারপরও ওই ব্যথা নিয়েই সে লড়াই করে গেছে। তার ইনজুরি খুব গুরুতর নয় বলেই মনে হচ্ছে। আমাদের বিশ্বাস, সাকিব পরের ম্যাচেই হয়ত মাঠে ফিরবে।’

সামনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার আগে কটা দিন বিরতি আছে। বিশ্রাম নেয়ারও যথেষ্ট সুযোগ আছে। এ কারণে কোচ বলেন, ‘আমার মনে হয় এই সময়ের মধ্যে সাকিব সুস্থ হয়ে উঠবে এবং ১৭ জুন টনটনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলতে নামতে পারবে।’

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech