পাকিস্তানের বিজ্ঞাপনে নকল অভিনন্দন

  12-06-2019 08:55AM


পিএনএস ডেস্ক: ১৬ জুন বিশ্বকাপ ক্রিকেটে ভারত-পাকিস্তানের খেলা। সেই ম্যাচের উত্তাপ আরও বাড়িয়ে দিয়েছে পাকিস্তানে তৈরি একটি বিজ্ঞাপন। ওই বিজ্ঞাপনটিতে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে দেখানো হয়েছে। পাকিস্তানের হাতে বন্দি থাকাকালীন তার যে ভিডিওটি প্রকাশিত হয়েছিল, সেটিকে অনুকরণ করে বিজ্ঞাপনটি তৈরি হয়েছে। যা নিয়ে শুরু হয়েছে সমালোচনা।

পাকিস্তানে ক্রিকেট বিশ্বকাপ সম্প্রচার করছে জ্যাজ টিভি। তারাই বিজ্ঞাপনটি তৈরি করেছে। সেখানে দেখা যাচ্ছে, ভারতীয় ক্রিকেট দলের নীল জার্সি পরা এক ব্যক্তি চায়ের কাপ হাতে বসে রয়েছেন। তার গোঁফটি অভিনন্দনের মতো। বোঝাই যাচ্ছে, ওই ব্যক্তিকে ভারতীয় বিমান বাহিনীর উইং কমান্ডার হিসেবে দেখা হয়েছে।

ওই নীল জার্সিধারীকে প্রশ্ন করা হচ্ছে, ‘‘টসে জিতলে কী করবে?’’ তার উত্তর, ‘‘সরি স্যার, এটা আমার বলা উচিত হবে না।’’ পরের প্রশ্ন, ‘‘ভারতের প্রথম একাদশে কারা থাকবেন?’’ একই উত্তর দিচ্ছেন ওই নীল জার্সি। চা কেমন তা জানতে চাওয়া হচ্ছে ওই ব্যক্তির কাছে। উত্তর, ‘‘দারুণ।’’ এর পর ‘সাজানো অভিনন্দন’কে চলে যেতে বলা হয়। কিন্তু যাওয়ার সময় পিছন থেকে কেউ এক জন তার দু’কাঁধ চেপে ধরে বলছে, ‘‘কাপটা (চায়ের কাপ) কোথায় নিয়ে যাচ্ছ? এটা তো দিয়ে যাও।’’


পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন