ভারতের বিজ্ঞাপন নিয়ে আইসিসির কাছে পাকিস্তানের অভিযোগ

  



পিএনএস ডেস্ক: ভারত-পাকিস্তান ম্যাচ মানেই আলাদা উত্তেজনা বিরাজ করে দুই দেশে। রাজনৈতিক কারণে দুই দেশের মধ্যে দ্বন্দ্বের প্রভাবটা যে খেলার মধ্যেও থাকে সেটা অস্বীকার করতে পারবে না কেউই। তাই মাঠের উত্তেজনাটা মাঠের বাইরে আনতে সব রকম চেষ্টা চালিয়ে গেছে বিশ্বকাপে ভারতের অফিসিয়াল ব্রডকাস্ট পার্টনার স্টার স্পোর্টস।

ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বহুল প্রতীক্ষিত এই লড়াই শুরু হওয়ার আগেই পাকিস্তানকে হেয় করে একটি বিজ্ঞাপন বানায় স্টার স্পোর্টস। তাদের এই বিজ্ঞাপন প্রকাশিত হওয়ার পরই সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে চলতে থাকে আলোচনা-সমালোচনা।

তবে পাকিস্তানকে নিয়ে কটু কথা বলায় স্টার স্পোর্টসকে এক হাত নেন দেশটির ক্রিকেট বোর্ডের সভাপতি এহসান মানি এবং এই বিষয়ে আইসিসির কাছে অভিযোগও করেছেন তিনি।

আইসিসির কাছে এহসান মানির অভিযোগ নিয়ে অবগত আছে ভারতের ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কর্মকর্তারাও। তবে এই বিষয় নিয়ে তারা এতো মাথা ঘামাতে চান না। ভারতীয় এক সংবাদমাধ্যমকে এমনটাই জানান বিসিসিআইয়ের সিনিয়র কর্মকর্তা।

সংবাদমাধ্যমকে ওই কর্মকর্তা বলেন, ‘হ্যাঁ, আমরা জানি পিসিবির পক্ষ থেকে এহসান মানি আইসিসির কাছে বিজ্ঞাপন নিয়ে অভিযোগ জানিয়েছে। আমি নিশ্চিত নই মানি আইসিসির কাছে চিঠি পাঠিয়েছে নাকি টেলিফোনে কথা বলেছে তবে এটা নিশ্চিত সে এই বিজ্ঞাপন নিয়ে অভিযোগ করেছে।’

স্টার স্পোর্টসের সেই বিজ্ঞাপনটি পাকিস্তান বোর্ড সভাপতির নজরে আসার পর তাদের সমালোচনার করতে কোন ছাড় দেননি। তিনি বলেছিলেন, ‘আমার মনে হয় আইসিসির এ ব্যাপারে দৃষ্টিপাত করা উচিত। স্টার স্পোর্টস বিশ্বকাপের অফিশিয়াল ব্রডকাস্টার। তারা শুধুমাত্র ভারতের ব্রডকাস্টার না। তাদের অবশ্যই সব দলের জন্য নিরপেক্ষ থাকা উচিত। এটা (বিজ্ঞাপনটি) খেলার অংশ নয়। পাকিস্তানের দিক থেকে আপনারা বাড়তি কিছু দেখবেন না। তারা সেখানে ক্রিকেট খেলতে গেছে, এতটুকুই। ক্রিকেট ভদ্রলোকের খেলা। এটাকে এভাবেই রাখা উচিত।’

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech