বিধ্বংসী উইন্ডিজকে রুখতে চায় মাশরাফি

  

পিএনএস ডেস্ক : বিশ্বকাপে নিজেদের পঞ্চম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ। আগামীকাল সোমবার টনটনে লড়াইয়ে নামবে দুই দল। ক্যারিবীয়দের বিপক্ষে শেষ নয় ম্যাচের সাতটিতেই জিতেছে মাশরাফিরা। সে ধারাবাহিকতা কি এই ম্যাচেও থাকবে?

অবশ্য বাংলাদেশ অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা মনে করেন, অতীত রেকর্ড এই ম্যাচে খুব একটা কাজে আসবে না। এ সম্পর্কে তিনি বলেন, এই ধরনের টুর্নামেন্টে প্রতিদিন ভিন্ন ভিন্ন দলের সঙ্গে খেলতে হচ্ছে। তাই মাইন্ড সেটআপ থাকে না সব সময়। তবে ওয়েস্ট ইন্ডিজ খুবই শক্ত প্রতিপক্ষ। তাদের দিনে যেকোনো কিছুই করতে পারে দলটি। আমাদের সেটা খেয়াল রাখতে হবে। আমাদের সতর্ক থাকতে হবে। তাই আগে নয় ম্যাচের সাতটা জিতেছিলাম বলে এবারও জিতব সেটা বলা যাবে না।

তবে ওয়েস্ট ইন্ডিজ যেন বিধ্বংসী কিছু করতে না পারে সে দিকে নজর দিতে হবে বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক, তাদের ব্যাটিংয়ের দিকে আমাদের খেয়াল রাখতে হবে। যেন আগে উইকেট নিতে পারি। আর বিধ্বংসী কিছু যেন করতে না পারে সেই দিকে খেয়াল রাখতে হবে।

টনটনের মাঠ কিছুটা ছোট। এমন মাঠে ওয়েস্ট ইন্ডিজ সুবিধা পাবে বলে মনে করেন অনেকেই। এ সম্পর্কে মাশরাফি বলেন, আসলে ওয়েস্ট ইন্ডিজ যেকোনো মাঠেই ভালো করতে পারে। তবে মাঠ ছোট হলেও সুযোগ আমাদেরও থাকবে। তবে বোলারদের জন্য কিছুটা চ্যালেঞ্জ থাকে এমন মাঠে।

আসরে চার ম্যাচ থেকে মাত্র তিন পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। তাই এই ম্যাচে জয়ের বিকল্প কিছু ভাবছেন না বাংলাদেশ অধিনায়ক, এই ম্যাচে আমাদের জয়ের বিকল্প কিছু নেই। আগের ম্যাচ জিতলেও এই ম্যাচে পেতেই হতো।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech