জয় পেলেই পাঁচ নম্বরে উঠে যাবে বাংলাদেশ

  

পিএনএস ডেস্ক : ইংল্যান্ডের ছোট শহর টনটনে আজ বিকেলে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচে মুখোমুখি হওয়ার আগে পর্যন্ত বিশ্বকাপের সমীকরণে একই অবস্থানে আছে বাংলাদেশ ও ক্যারিবিয়ান দলটি।

বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় পেয়েছে, আর ওয়েস্ট ইন্ডিজ পাকিস্তানকে হারিয়েছে বড় ব্যবধানে। বাংলাদেশ হেরেছে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ হেরেছে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচটি পরিত্যক্ত হয়েছে। আবার ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে দক্ষিণ আফ্রিকার ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছে। এই ম্যাচে জয় পেলেই বাংলাদেশ পাঁচ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে চলে যাবে।

বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, গত তিন ম্যাচে পয়েন্ট হারানোর পর এই ম্যাচটি টুর্নামেন্টের হিসেবে বেশ গুরুত্বপূর্ণ হয়ে গিয়েছে। মূলত বাংলাদেশের অফ-স্পিনারদের ওপর ভর করে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সাম্প্রতিক কালে সাফল্য পেয়েছে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির ব্যাটসম্যানরা বামহাতি তাই তাদের বিপক্ষে আলাদা পরিকল্পনা আছে বলেই জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক। তবে মাঠ ছোট বলে উদ্বেগ প্রকাশ করেছেন মাশরাফী।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে বড় ভূমিকা পালন করবেন টি-টোয়েন্টি স্পেশালিস্টরা। ক্রিস গেইল, আন্দ্রে রাসেলের মতো ক্রিকেটাররা বড় ভূমিকা পালন করতে পারে এই টুর্নামেন্টে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech